আরএসএসের সঙ্গে নাৎসিদের সঙ্গে তুলনা করলেন ইমরান খান

জম্মু কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার এবং সে রাজ্যকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করার সিদ্ধান্ত হওয়ার পর থেকেই পাকিস্তান-ভারতের সম্পর্ক নিম্নগামী।

By: New Delhi  Updated: August 11, 2019, 04:18:38 PM

কাশ্মীরের জনবিন্যাসের বদল ঘটিয়ে দিতে চাইছে ভারত। এ অভিযোগ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

টুইট করে ইমরান খান বলেছেন, জাতিগত ভাবে নির্মূল করে দিয়ে কাশ্মীরে জনবিন্যাসে বদল আনার চেষ্টা হচ্ছে। প্রশ্ন হল- সারা দুনিয়া কি দেখবে এবং তোষণ করবে যেমনটা হয়েছিল মিউনিখে হিটলারের সময়েও!


পাক প্রধানমন্ত্রী অভিযোগ করেছেন মোদী সরকার রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের অঙ্গুলিহেলনে চলছে। তিনি বলেন, “আমার আশঙ্কা আরএসএসের আদর্শ হিন্দু আধিপত্যবাদের, যেমন নাৎসিদের ছিল আর্য আধিপত্যবাদী আদর্শ, এরা থামবে না, এরা মুলসিমদের দমিয়ে দিতে চাইবে এবং পাকিস্তানকে টার্গেট করতে চাইবে।”

জম্মু কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার এবং সে রাজ্যকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করার সিদ্ধান্ত হওয়ার পর থেকেই পাকিস্তান-ভারতের সম্পর্ক নিম্নগামী। পাকিস্তান ভারতীয় রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে এবং দ্বিপাক্ষিক বাণিজ্যসম্পর্ক ছিন্ন করেছে। বাতিল করে দিয়েছে সমঝোতা এক্সপ্রেসের চলাচলও।

এদিকে রবিবারই ৩৭০ নিয়ে সরকারি সিদ্ধান্তের সপক্ষে ফের সরব হয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেছেন ৩৭০ ধারাবলে জম্মু কাশ্মীরের যে বিশেষ মর্যাদা ছিল, তাতে দেশের কোনও উপকার হচ্ছিল না। এবার সন্ত্রাসবাদির সমাপ্তি ঘটবে এবং ওই এলাকার উন্নয়ন হবে বলে মন্তব্য করেছেন তিনি।

Read the Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rss like nazi kashmir demography change pakistan pm imran khan

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X