scorecardresearch

বড় খবর

মেয়র পদে নির্বাচন ঘিরে উত্তাল দিল্লি, হাতাহাতিতে জড়াল বিজেপি-আপ কাউন্সিলররা

আপ নেতা সঞ্জয় সিং বলেছেন, সাংবিধানিক মূল্যবোধ লঙ্ঘন করা হচ্ছে। নির্বাচনী প্রক্রিয়াকে প্রহসনে পরিণত করছে বিজেপি

মেয়র পদে নির্বাচন ঘিরে উত্তাল দিল্লি, হাতাহাতিতে জড়াল বিজেপি-আপ কাউন্সিলররা

শুক্রবার (৬ জানুয়ারি) দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের (এমসিডি) স্থায়ী কমিটির মেয়র, ডেপুটি মেয়র এবং ৬ সদস্যের নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ১১টায় সিভিক সেন্টারে ভোটগ্রহণ শুরু হয়। একই সঙ্গে নির্বাচনের আগে ভোটে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। সিভিক সেন্টারে ভোট পর্ব শুরুর আগেই ধুন্ধুমার। বিজেপি এবং আপ কাউন্সিলরদের মধ্যে হট্টগোল এবং হাতাহাতিতে উত্তাল হয়ে ওঠে সিভিক সেন্টার। প্রিসাইডিং আধিকারিক, সত্য শর্মা বিজেপির মনোজ কুমারকে প্রথমে শপথ নিতে বলায় হট্টোগোলের সূত্রপাত। এরপরই আপ প্রতিবাদ শুরু করে। দাবি তোলে দীর্ঘ ২৫ বছরের ঐতিহ্যকে বিসর্জন দিতে চলেছে বিজেপি।

আজ শুক্রবার দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের হাউসের প্রথম বৈঠকে মেয়র, ডেপুটি মেয়র এবং স্থায়ী কমিটির ৬ সদস্যের নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে স্থায়ী কমিটির সদস্য নির্বাচন থেকে ওয়াকআউট করার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। অন্যদিকে, দিল্লির মেয়র নির্বাচনের আগে, সিভিক সেন্টারে বিজেপি এবং আপ কাউন্সিলররা একে অপরের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং একে অপরের বিরুদ্ধে স্লোগান দেয়। প্রথমে বিজেপি মনোনীত সদস্যদের শপথ পাঠ করানোর সিদ্ধান্ত নিয়ে তোলপাড় শুরু হয়। এরপর এক ঘণ্টার জন্য MCD-এর যাবতীয় কার্যক্রম বন্ধ রয়েছে।

হাউসে হট্টোগল সম্পর্কে, বিজেপি নেতা মনোজ তিওয়ারি বলেছেন ‘হাউসে সংখ্যাগরিষ্ঠতা থাকা সত্ত্বেও, আম আদমি পার্টি জয়ের বিষয়ে নিশ্চিত নয়। তারা ভীত, সন্ত্রস্ত। একই সঙ্গে আপ নেতা সঞ্জয় সিং বলেছেন, সাংবিধানিক মূল্যবোধ লঙ্ঘন করা হচ্ছে। নির্বাচনী প্রক্রিয়াকে প্রহসনে পরিণত করা হচ্ছে।

উল্লেখযোগ্যভাবে, দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের নির্বাচন ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হয় এবং ফলাফল ঘোষণা হয় ৭ ডিসেম্বর। নির্বাচনে আম আদমি পার্টি (আপ) ২৫০টি ওয়ার্ডের মধ্যে ১৩৪টিতে জিতেছে। যেখানে বিজেপি ১০৫টি ওয়ার্ডে জয়ী হয়েছে। কংগ্রেস জিততে পারে মাত্র ৯টি ওয়ার্ডে। ৩টি ওয়ার্ডে নির্দল প্রার্থীরা জয়ী হয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ruckus breaks out between aap and bjp ahead of mayoral election