scorecardresearch

বড় খবর

Sabarimala Protest: শবরীমালার মন্দির খুলল হিংসাত্মক বিক্ষোভের মধ্যে, আটকানো হল মহিলাদের

Sabarimala Protest to Stop Women from Entering Sabarimala Temple: ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকরাও বিক্ষোভকারীদের নিগ্রহের শিকার হয়েছেন। তাঁদের আক্রমণ করার সঙ্গে সঙ্গে ক্যামেরা বন্ধ করে ফিরে যেতে বলে হুমকি দেওয়া হয়েছে।

Sabarimala Protest: শবরীমালার মন্দির খুলল হিংসাত্মক বিক্ষোভের মধ্যে, আটকানো হল মহিলাদের
Sabarimala Temple Protest in Kerala: কেরালা জুড়ে হিংসাত্মক বিক্ষোভ।

Sabarimala Protest: Protesters Turn Violent, Clash with Police: হিংসাত্মক পরিস্থিতির মধ্যেই খুলল শবরীমালা মন্দিরের দরজা। মহিলাদের মন্দিরে প্রবেশ করতে দিল না বিক্ষোভকারীরা। বুধবার বিকেল পাঁচটায় মন্দির খোলার আগেই গণ আত্মহত্যার হুমকি দেন আয়াপ্পা ভক্তরা। তাঁদের দাবি, সুপ্রিম কোর্ট যতই নির্দেশ দিক, শবরীমালা মন্দিরে ১০ থেকে ৫০ বছর বয়সী মহিলাদের ঢুকতে দেবেন না তাঁরা।

শবরীমালার বেসক্যাম্প নীলাক্কলে যে হিংসাত্মক বিক্ষোভ প্রদর্শন হয়েছে, তাতে অন্তত একজন মহিলা আহত হয়েছেন। শবরীমালা মন্দিরে যাঁরা চড়ছিলেন তাঁদের ওপর পাথর ছুড়েছে বিক্ষোভকারীরা। বিক্ষোভকারীদের নিরস্ত করতে তাদের ওপর লাঠি চালিয়েছে পুলিশ। ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকরাও বিক্ষোভকারীদের নিগ্রহের শিকার হয়েছেন। তাঁদের আক্রমণ করার সঙ্গে সঙ্গে ক্যামেরা বন্ধ করে ফিরে যেতে বলে হুমকি দেওয়া হয়েছে।

Saw with my own eyes reporters and video-journalists being threatened openly and told to pack up by the Sabarimala protesters who did not like their actions being filmed on camera, they wanted the media out of the picture @IndianExpress

— Vishnu Varma (@VishKVarma) October 17, 2018

বিক্ষোভকারীরা সংবাদমাধ্যমের গাড়ি ভাঙচুর করে

আরও পড়ুন, শবরীমালা মন্দিরে মহিলারা যেতে পারবে আমাদের মৃতদেহের উপর দিয়ে, বলছেন আয়াপ্পার মহিলা ভক্তরা

Sabarimala Temple in Kerala Opens Today:

অন্তত দুজন মহিলাকে মন্দিরের পথে যাত্রা শুরু করে কয়েক মিটার যেতে না যেতেই পাম্বা নদীর তীরে অবস্থিত বেস ক্যাম্পে ফিরিয়ে দেওয়া হয়েছে।

এদিন এর আগে ভক্তরা মন্দিরের পথে যাত্রা শুরু করতে পুলিশ যাত্রা পথ আটকে রাখার জন্য বেশ কিছু বিক্ষোভকারীকে আটক করে। আটক করা হয় মন্দিরের পুরোহিত পরিবারের প্রতিনিধি এবং পাণ্ডালাম রাজ পরিবারের সদস্যকেও। বেজিপ-র তরফ থেকে কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে সাবধানবাণী দেওয়া হয়েছে যে, ‘‘এই বিক্ষোভ কেরালার মুখ বদলে দেবে’’। কেরালার বিজেপি নেতারা একই সঙ্গে ‘‘হিন্দু ভক্ত’’দের উপর লাঠি চালালে ‘পরিস্থিতি ভয়ংকর’ হবে বলে হুমকিও দিয়েছেন।

সংবাদমাধ্যম নিউজমিনিট পাতানামতিত্তা জেলা কালেক্টরকে উদ্ধৃত করে জানিয়েছে, আগামিকাল নীলাক্কাল, পাম্বা, সান্নিধানম এবং এলাভুমকল এলাকায় ১৪৪ ধারা জারি করা হবে। তিনি আরও জানিয়েছেন, আগামিকাল শান্তিপূর্ণ তীর্থযাত্রীদের আর কোনও বিঘ্ন থাকবে না, এবং কোনও রকম বিক্ষোভের অনুমতিও আর দেওয়া হবে না।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Sabarimala protest turned violent tension in kerala