শবরীমালা: মন্দিরে ব্রাত্য মহিলারা, আর বেসক্যাম্পে গাড়ি!

মন্দির চত্বরে যাওয়ার জন্য পাম্বা পর্যন্ত সরকারি বাসকে অনুমতি দেওয়া হয়। কেরালা সরকারের এমন নিয়ম নিয়ে প্রশ্ন তুলেছেন পন রাধাকৃষ্ণন।

By: Kochi  Updated: November 21, 2018, 04:57:35 PM

ঐতিহাসিক রায় ঘোষণার পর থেকে নিয়মিত শিরোনামে থেকেছে শবরীমালা। সেই ট্র্যাডিশন অক্ষুন্ন রেখে আবার আলোচনায় কেরালার এই উপাসনাগৃহ। তবে এবার মহিলাদের প্রবেশানুমতি নিয়ে নয়। বুধবার কেন্দ্রীয় প্রতিমন্ত্রী পন রাধাকৃষ্ণনের সঙ্গে পুলিশের বচসা হয় শবরীমালায় বেসরকারি যান কে অনুমতি না দেওয়ার জন্য।

মন্দির চত্বরে যাওয়ার জন্য পাম্বা পর্যন্ত সরকারি বাসকে অনুমতি দেওয়া হয়। কেরালা সরকারের এমন নিয়ম নিয়ে প্রশ্ন তুলেছেন পন রাধাকৃষ্ণন। যদিও এক আইপিএস আধিকারিক জানিয়েছেন, মন্ত্রী তাঁর দফতরের গাড়ি ব্যবহার করলে পুরোটাই গাড়িতে যেতে পারতেন। কিন্তু বর্তমান ব্যবস্থা নিয়ে প্রতিবাদ জানাতে তিনি বেছে নেন কেরালার রাজ্য পরিবহন দফতরের বাস।

আরও পড়ুন, শবরীমালা মন্দির পুরোপুরি দখল করতে চাইছে বিজেপি: পিনারাই বিজয়ন

বুধবার মূল মন্দির চত্বর থেকে ২০ কিলোমিটার দূরে শবরীমালার বেস ক্যাম্প পর্যন্ত পৌঁছেছেন মন্ত্রী। সরকারি বাসের পাশাপাশি বেসরকারি যানকেও পাম্বা পর্যন্ত প্রবেশানুমতি দেওয়া হয়নি কেন, প্রশ্ন তোলেন অর্থ দফতরের প্রতিমন্ত্রী। পুলিশের উদ্দেশে তিনি বলেন, “আপনারা ভক্তদের অহেতুক হেনস্থা করছেন। আপনাদের নিয়ম তীর্থযাত্রীদের জন্য অসুবিধেজনক”।

মন্ত্রীর প্রশ্নের উত্তরে আধিকারিক চন্দ্রের জবাব, পাম্বার পার্কিং-এর জায়গা বন্যায় ভেসে গেছে, সরকারি বাস ওখানে দাঁড়িয়ে থাকে না, তীর্থযাত্রীদের নিয়ে ফিরে যায়। বেসরকারি যানকে প্রবেশানুমতি দিলে যানজটের সমস্যা হবে। তিনি আরও বলেন কেন্দ্রীয় মন্ত্রী যদি লিখিত ভাবে বেসরকারি যানের প্রবেশানুমতির নির্দেশ দেন, তবে অনুমতি দেওয়া যাবে।

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী পাম্বায় সাংবাদিকদের বলেন, “সরকারের এই নিয়ম শুধরে নেওয়া উচিত। নয়তো ভক্তরাই একদিন শুধরে নেবে”।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sabarimala row union minister travels to pamba gets into war of words with police

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X