বড় খবর

কংগ্রেস বিধায়কদের ফোন ট্যাপিং! এফআইআর দায়ের শচিনের মিডিয়া ম্যানেজার, সাংবাদিকের বিরুদ্ধে

অভিযোগ উঠল রাজস্থানের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী শচিন পাইলটের মিডিয়া ম্যানেজার লোকেন্দ্র সিং এবং জয়পুরের আজতক সংবাদসংস্থার সম্পাদক শরৎ কুমারের বিরুদ্ধে।

শচিন পাইলট। ফাইল চিত্র

রাজস্থানে যখন রাজনৈতিক সঙ্কট প্রকট সেই সময় যখন শচিন পাইলট শিবিরের বিধায়করা জয়সলমীরের হোটেলে ছিলেন তখন তাঁদের ফোন ট্যাপিং করা হয়েছিল এমনই অভিযোগ উঠল রাজস্থানের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী শচিন পাইলটের মিডিয়া ম্যানেজার লোকেন্দ্র সিং এবং জয়পুরের আজতক সংবাদসংস্থার সম্পাদক শরৎ কুমারের বিরুদ্ধে। বিধায়কদের ফোন ট্যাপিং সংক্রান্ত “বিভ্রান্তিমূলক এবং ভুয়ো সংবাদ” ছড়ানোর অভিযোগে তাঁদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে রাজস্থান পুলিশ।

৩৫ দিনের দীর্ঘ রাজনৈতিক টানাপোড়েনের মাঝে পাইলট শিবিরের তরফে গেহলট সরকারের দিকে অভিযোগের আঙুল তোলা হয়েছিল বিধায়কদের ফোন ট্যাপ করার প্রসঙ্গ এনে। ১ অক্টোবর দায়েরকরা এফআইআর অনুসারে, জয়পুর পুলিশ কমিশনারেটের পুলিশ কন্ট্রোল রুমের ডিউটি অফিসার সত্যপাল সিংহ জানান ৭ আগস্ট কনস্টেবল সুরেন্দ্র যাদব তাঁকে হোয়াটসঅ্যাপে এই ফোন ট্যাপিং প্রসঙ্গে “বিভ্রান্তিমূলক খবর” দেখিয়েছিলেন।

আরও পড়ুন, ‘প্রতিহিংসার রাজনীতি করা ঠিক নয়’, জয়পুর ফিরে বললেন শচিন

ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত। লোকেন্দ্র সিং এবং শরৎ কুমারের বয়ান নথিভুক্ত করার কাজ চলছে। এফআইআর-এ বলা হয়েছে “ভুয়ো খবরের উৎস সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তাঁরা কেউ কোনও যুক্তি কিংবা প্রতিক্রিয়া জানাতে পারেননি।” অভিযোগপত্রে আরও জানান হয়েছে, “তদন্তে স্পষ্ট করে দেওয়া হয়েছে যে লোকেন্দ্র সিং এবং রাজস্থানের আজ তক-এর শরৎ কুমার এই বিভ্রান্তিকর এবং মিথ্যা খবর ছড়িয়ে দেওয়ার জন্য দায়ী।”

লোকেন্দ্র সিংকে তাঁর মোবাইল এবং কম্পিউটার-সহ বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে, যার মাধ্যমে তিনি এই সংবাদ প্রচার করেছিলেন বলে অভিযোগ করা হয়েছে। অন্যদিকে জয়পুর আজতক-এর এডিটর শরৎ কুমার বলেন, “সমস্ত নিউজ চ্যানেল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সংবাদকাহিনীটি চালিয়েছে। কেন একটি চ্যানেলকেই এভাবে তলব করা হচ্ছে?” যদিও পাইলট ঘনিষ্টরা এই বিষয়টিকেই ‘সন্দেহে’র চোখেই দেখছেন। কেন দু’মাস পর এফআইআর দায়ের করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তা নিয়েও প্রশ্ন তোলেন তারা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sachin pilot camp alleged phone tapping fir against social manager and journalist for fake news

Next Story
প্রাক্তন সিবিআই ডিরেক্টর অশ্বিনী কুমারের ঝুলন্ত দেহ উদ্ধারashwani kumar cbi director, প্রাক্তন সিবিআই ডিরেক্টর, অশ্বিনী কুমার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com