scorecardresearch

বড় খবর

ফের আদালতে হাজিরা থেকে ছাড় মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত প্রজ্ঞা ঠাকুরকে

আদালতে হাজিরা থেকে অব্য়াহতির জন্য় প্রজ্ঞার আবেদনে এও বলা রয়েছে যে, মহিলা হিসেবে সাধ্বীর পথ বেছে নেওয়ার জন্য় তাঁকে সাধনার জন্য় নিত্য় কষ্টকর অনুশাসনের মধ্য় দিয়ে যেতে হয়।

ফের আদালতে হাজিরা থেকে ছাড় মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত প্রজ্ঞা ঠাকুরকে

ফের একবার আদালতে হাজিরা থেকে ছাড় পেলেন মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর। সংসদে অধিবেশন চলছে বলে তাঁকে শুক্রবার এই ছাড় দেওয়া হয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই।

গতকালই বিশেষ আদালত জানিয়ে দিয়েছিল প্রতিদিন আলাদা আলাদা করে হাজিরায় ছাড়ের জন্য় আবেদন করতে হবে প্রজ্ঞাকে। বৃহস্পতিবার প্রজ্ঞা আবেদন করেছিলেন পরবর্তী নির্দেশ পর্যন্ত তাঁকে টানা হাজিরা থেকে অব্য়াহতি দেওয়া হোকষ বিশেষ আদালত জানিয়ে দিয়েছেন এ আবেদন মঞ্জুর করা যাবে না।

প্রজ্ঞা তাঁর আইনজীবী জেপি মিশ্র এবং প্রশান্ত মাগ্গুর মাধ্য়মে একাধিক কারণ দেখিয়ে হাজিরায় অব্য়াহতি চেয়েছেন। তিনি বলেছেন, তাঁর বর্তমান আবাস ভোপাল মুম্বই থেকে এক হাজার কিলোমিটারেরও বেশি দূরত্বে এবং নানা রকম অসুস্থতা এবং চলমান চিকিৎসার জন্য় তাঁর পক্ষে এত রাস্তা ভ্রমণ করা কষ্টকর। তিনি জানিয়েছেন শারীরিক কারণে তাঁর চলাফেরা করা বারণ এবং তাঁর জন্য় প্রতিবার বিশেষ নিরাপত্তার বন্দোবস্ত করা সাধারণ মানুষের পক্ষে অসুবিধাজনক।

আদালতে হাজিরা থেকে অব্য়াহতির জন্য় প্রজ্ঞার আবেদনে এও বলা রয়েছে যে, মহিলা হিসেবে সাধ্বীর পথ বেছে নেওয়ার জন্য় তাঁকে সাধনার জন্য় নিত্য় কষ্টকর অনুশাসনের মধ্য় দিয়ে যেতে হয়। তাঁর খাদ্য়াভাস এ দেশের মহাত্মাদের পথচালিত।

গত মাসেই আদালত নির্দেশ দিয়েছিল এ মামলায় সমস্ত অভিযুক্তকে সপ্তাহে অন্তত একদিন করে আদালতে হাজিরা দিতে হবে। অভিযুক্তরা ইউএপিএ এবং ভারতীয় দণ্ডিবিধির বিভিন্ন ধারায় অভিযুক্ত। প্রজ্ঞা ঠাকুর শেষবার আদালতে হাজিরা দিয়েছিলেন গত ৭ জুন।

 

 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Sadhvi pragay thakur exempted from appearance in court for one day