বড় খবর

বেতন বৃদ্ধি জুনিয়র ডাক্তারদের

করোনা পরিস্থিতির মধ্যে রাজ্য সরকারের এই সিদ্ধান্তে উপকৃত হলেন ১০ হাজারের বেশি জুনিয়র ডাক্তার।

প্রতীকী ছবি

করোনা পরিস্থিতিতে রাজ্যে বেতন বাড়ল জুনিয়র চিকিৎসকদের। রাজ্য সরকারের দাবি, আর্থিক প্রতিবন্ধকতা সত্ত্বেও জুনিয়র ডাক্তারদের বেতন বাড়ালেন মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে এ কথা জানিয়েছেন রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী জানান, এতদিন ইন্টার্নরা পেতেন ২৩,৬২৫ টাকা, তা বেড়ে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ২৮, ৮৫০ টাকা। হাউস স্টাফরা যেখানে পেতেন ৩৮,৩৯১ টাকা তা বৃদ্ধি পেয়েছে। এখন তাঁরা পাবেন ৪৩,৭৫৮ টাকা। প্রথম বর্ষের পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনিদের বেতন বেড়েছে। ৩৮,৩৯১ থেকে বেড়ে হয়েছে ৪৩,৭৫৮ টাকা, দ্বিতীয় বর্ষের ট্রেনিদের বেতন ৪১,৩৪৪ টাকা থেকে বেড়ে হল ৪৭,১২৪ টাকা, তৃতীয় বর্ষের ক্ষেত্রে ৪৪,২৯৭ টাকা থেকে বেতন বেড়ে হয়েছে ৫০,৪৯০ টাকা। পোস্ট ডক্টরাল ট্রেনিদের ক্ষেত্রে প্রথম বর্ষের বেতন ৪৭,২৫০ টাকা থেকে বেড়ে হল ৫৩,৮৫৬ টাকা, দ্বিতীয় বর্ষের ক্ষেত্রে বেতন ৫০,২০৪ টাকা থেকে বেড়েছে ৫৭,২২২ টাকা, তৃতীয় বর্ষের পোস্ট ডক্টরাল ট্রেনিদের বেতন ৫৩,১৫৭ টাকা থেকে বেড়ে হল ৬০,৫৮৮ টাকা।

এই সিদ্ধান্তের সঙ্গে সাযুজ্য রেখে তাঁরা ডিএ-সহ অন্য সুযোগসুবিধাও পাবেন। জানা গিয়েছে, করোনা পরিস্থিতির মধ্যে রাজ্য সরকারের এই সিদ্ধান্তে উপকৃত হলেন ১০ হাজারের বেশি জুনিয়র ডাক্তার।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Salary hiked medical service in west bengal corona situation

Next Story
আজ দেশের বড় খবর: রাজ্য়সভার লড়াইয়ে দেবেগৌড়া-‘ভারত-চিন বৈঠক ইতিবাচক’-হাতি মৃত্য়ুতে নয়া তত্ত্ব-উপত্য়কায় জঙ্গি দমনে সাফল্য়india top news
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com