বড় খবর

‘এই সংঘর্ষে আমরা ছিলাম না’, উল্টো সুর কিষাণ মোর্চার, কৃষক আন্দোলনে ফাটল?

নিজেদের সরিয়ে নিলেন সংঘবদ্ধ কিষাণ মোর্চা। এদিন তাঁরা একটি বিবৃতিতে জানিয়েছে যে এই হিংসাত্মক ঘটনা থেকে নিজেদের দূরে সরিয়ে রাখছে এই মোর্চা।

কৃষক আন্দোলনে এবার কি তবে ফাটল ধরল? প্রজাতন্ত্র দিবসে প্রতিবাদী কৃষকদের ট্র্যাক্টর র‍্যালি ঘিরে যে অশান্তির পরিবেশ তৈরি হয়েছে সেই ঘটনা থেকে নিজেদের সরিয়ে নিলেন সংঘবদ্ধ কিষাণ মোর্চা। এদিন তাঁরা একটি বিবৃতিতে জানিয়েছে যে এই হিংসাত্মক ঘটনা থেকে নিজেদের দূরে সরিয়ে রাখছে এই মোর্চা।

ব্যারিকেড ভেঙে কৃষকদের এগিয়ে যাওয়া, পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হওয়া, লালকেল্লায় প্রবেশ ও পতাকা ওড়ানো এই সব ঘটনা থেকেই নিজেদের সরিয়ে রাখছে এই সংঘবদ্ধ কিষাণ মোর্চা।

বিবৃতিতে বলা হয়েছে, “আমরা আমাদের শৃঙ্খলা লঙ্ঘনকারী এমন সমস্ত উপাদান থেকে নিজেকে আলাদা করছি। আমরা প্রত্যেককে অনুরোধ করছি যে এই কুচকাওয়াজের রুট এবং নিয়মকানুন মেনে চলুন। কোনও হিংসাত্মক পদক্ষেপ বা জাতীয় মর্যাদাকে কলঙ্কিত করে এমন কোনও কাজে লিপ্ত না হন। আমরা সকলকে এ জাতীয় কাজ করা থেকে বিরত থাকার আবেদন করছি। ”

এও বলা হয়, “আমরা আজ ঘটে যাওয়া অযাচিত ও অগ্রহণযোগ্য ঘটনার নিন্দা ও অনুশোচনা করছি। এই জাতীয় ঘটনায় আমরা ছিলাম না। তাই নিজেদের বিচ্ছিন্ন করছি। আমাদের সমস্ত প্রচেষ্টা সত্ত্বেও কিছু সংস্থা এবং ব্যক্তিরা রুটটি লঙ্ঘন করেছে এবং নিন্দনীয় কাজ করছে। অসামাজিক শান্তিপূর্ণ আন্দোলনে অনুপ্রবেশ করেছিল অনেক বহিরাগত।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Samyukta kisan morcha condemns violence alleges infiltration

Next Story
রাজধানীতে ধুন্ধুমার, দিল্লির একাংশজুড়ে বন্ধ ইন্টারনেট পরিষেবা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com