scorecardresearch

বড় খবর

ময়লার গাড়িতে মোদী-যোগীর ছবি, ভিডিও ভাইরাল হতেই চাকরি গেল সাফাইকর্মীর

ঘটনা ঘিরে তুমুল শোরগোল!

ময়লার গাড়িতে মোদী-যোগীর ছবি, ভিডিও ভাইরাল হতেই চাকরি গেল সাফাইকর্মীর
ময়লার গাড়িতে মোদী-আদিত্যনাথের ছবি

জঞ্জাল ফেলার গাড়িতে মিলল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথের ছবি মেলায় বরখাস্ত করা হল বছর ৪০ এর সাফাই কর্মীকে। একই সঙ্গে স্যানিটারি ইন্সপেক্টর এবং স্যানিটারি সুপারভাইজারকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। একই সঙ্গে এই ঘটনায় পুর্নাঙ্গ তদন্তেরও নির্দেশ দেওয়া হয়েছে।

মিউনিসিপ্যাল কর্পোরেশনের কাছে সাফাই কর্মী ববি বলেছিলেন তিনি পুরোপুরি নির্দোষ। তিনি নিরক্ষর থাকায় প্রধানমন্ত্রী মোদী এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছবিগুলি তিনি চিনতে পারেননি। মথুরার মিউনিসিপ্যাল ​​কমিশনার অনুয়া ঝা বলেছেন, এই বিষয়ে ইতিমধ্যেই একটি ফ্যাক্ট-ফাইন্ডিং কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৪৮ ঘণ্টার মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। “ফ্যাক্ট-ফাইন্ডিং কমিটি রিপোর্ট জমা দেওয়ার পরে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে,”।

আরও পড়ুন: [রাইসিনার লড়াই, আদিবাসী পোশাকে বিধানসভায় BJP বিধায়করা]

আধিকারিকরা সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় বলেন, সাফাই কর্মী ববি শনিবার একটি আবর্জনা সংগ্রহ কেন্দ্র আবর্জনা তুলে জঞ্জাল ফেলার গাড়িতে জড়ো করেন । আবর্জনার ক্যানে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী আদিত্যনাথের ছবি ছিল। রাস্তায় দুই ব্যক্তি ববিকে আটকান এবং তারা সম্পূর্ণ ঘটনার ভিডিও করেন। যাতে তাকে প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর ছবি সহ আবর্জনা বহন করতে দেখা যায়।

এরপরেই ছবিগুলো ‘ট্র্যাশ ক্যান’ থেকে সরিয়ে ফেলা হয় এবং ববি ঘটনাস্থল ছেড়ে চলে যান। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার হয়েছে। এর পরেই নড়েচড়ে বসে প্রশাসনের শীর্ষ আধিকারিকরা। এপ্রসঙ্গে পুরসভার আধিকারিক বলেন, “স্যানিটেশন কর্মী ববির চুক্তি বাতিল করা হয়েছে। প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রী আদিত্যনাথের ছবি সহজেই চিহ্নিত করা যায়। আমরা সহানুভূতির সঙ্গে ববির ঘটনা পু্র্ণবিবেচনা করছি এবং ফ্যাক্ট-ফাইন্ডিং কমিটি রিপোর্টের ভিত্তিতে আগামী দিনে সিদ্ধান্ত নেওয়া হবে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Sanitation worker loses job after spotted carrying pm cm photos in trash