বড় খবর

পথ চলা শুরু সংসদ টিভির, শো সঞ্চালনায় থারুর, প্রিয়াঙ্কা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু এবং লোকসভার স্পিকার ওম বিড়লা যৌথভাবে সংসদ টিভি চালু করেছেন।

Sansad TV gets in Shashi Tharoor, Priyanka Chaturvedi, to talk all but politics
সংসদ টিভির একাধিক অনু্ষ্ঠানের সঞ্চালনায় দেখা যাবে বর্তমান ও প্রাক্তন সাংসদদের

লোকসভা ও রাজ্যসভা টিভি এক হয়ে চালু হয়েছে সংসদ টিভি। বুধবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু এবং লোকসভার স্পিকার ওম বিড়লা যৌথভাবে সংসদ টিভি চালু করেছেন। জানা গিয়েছে, সংসদ টিভিতে এবার একটি ধারাবাহিক সাক্ষাৎকারমূলক অনুষ্ঠান সঞ্চালনায় দেখা যাবে কংগ্রেস নেতা শশী থারুরকে। শুধু তাই নয়, শিবসেনা সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদীকেও সংসদ টিভিতে মহিলা সাংসদের নিয়ে সাক্ষাৎকারমূলক অনুষ্ঠান ‘মেরি কাহানি’ শোয়ের সঞ্চালনা করতে দেখা যাবে। রাজনীতির বাইরে নানা ঘটনা প্রসঙ্গে আলোচনা উঠে আসবে সংসদ টিভির এই দুই অনুষ্ঠানে।

বুধবারই সংসদ টিভি পথ চলা শুরু করেছে। সংসদ টিভির বিভিন্ন অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে দেখা যাবে বর্তমান ও প্রাক্তন সাংসদদের। জানা গিয়েছে, প্রাক্তন সাংসদ এবং প্রবীণ কংগ্রেস নেতা করণ সিং সংসদ টিভিতে ধর্মীয় অনুষ্ঠান ‘একম সাত’ ধারাবাহিক একটি সিরিজের সঞ্চালনার দায়িত্বে থাকবেন। শুরুতে সংসদ টিভির যাবতীয় কর্মকাণ্ড দেখভালের জন্য কেন্দ্রীয় সরকারের পদস্থ দুই কর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

নীতি আয়োগের সিইও অমিতাভ কান্ত সংসদ টিভির শো ‘ট্রান্সফর্মিং ইন্ডিয়া’য় বিভিন্ন ক্ষেত্রে ভারতের উন্নতির কথা শোনাবেন। কেন্দ্রীয় সরকারের প্রধান অর্থনৈতিক উপদেষ্টা সঞ্জীব সান্যালকে সংসদ টিভিতে ‘ইকনমিক সূত্র’ নামের একটি অনুষ্ঠানে দেখা যাবে। সেই অনুষ্ঠানে কেন্দ্রীয় সরকারের নানা নীতি ও অর্থনৈতিক কৌশল সম্পর্কে আলোচনা করতে দেখা যাবে তাঁকে। এছাড়াও গত কয়েক বছরে কেন্দ্রীয় সরকারের নেওয়া একাধিক প্রকল্প সম্পর্কেও ব্যাখ্যা করতে দেখা যাবে সঞ্জীব সান্যালকে। সংসদট টিভির টুইটার হ্যান্ডেলে একথা জানানো হয়েছে।

আরও পড়ুন- Daily Horoscope, 16 September 2021: সিংহের জীবনে দ্বন্দ্ব, পারিবারিক সমস্যা বৃশ্চিকের! পড়ুন রাশিফল

কেন্দ্রের পদস্থা কর্তারা জানিয়েছেন, সংসদের অধিবেশন চলাকালীন সংসদ টিভির দুটি প্ল্যাটফর্ম থাকবে। একটি লোকসভা থেকে এবং অন্যটি রাজ্যসভা থেকে সরাসরি সম্প্রচার করা হবে। তবে সংসদ অধিবেশন বন্ধ থাকলে একটি প্ল্যাটফর্ম সরিয়ে রেখে অন্যটিতে সংবাদ, প্যানেল আলোচনা এবং অন্যান্য শো দেখানো হবে। সচিবালয়ের এক বরিষ্ঠ আধিকারিক জানিয়েছেন, হিন্দি ও ইংরেজিতে অনুষ্ঠান-সহ দ্বিভাষিক চ্যানেল হিসেবে সংসদ টিভি তৈরি করা হয়েছে।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sansad tv gets in shashi tharoor priyanka chaturvedi to talk all but politics

Next Story
রাজ্যব্যাপী এবারও বাজি বিক্রি-ফাটানোয় নিষেধাজ্ঞা! ট্যুইটে জানালেন মুখ্যমন্ত্রীFirecracker, Pollution, Delhi-NCR
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com