বড় খবর

দুর্ঘটনায় প্রাণ গেল কেরালার সেই ত্রাতার

পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২৩ বছর বয়সী জিনেশ জেরোনির। যে খবর সামনে আসতেই শোকে বিহ্বল কেরালাবাসী। শুক্রবার তামিলনাড়ুর কাছে কন্যাকুমারীর কাছে একটি দুর্ঘটনায় জিনেশের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

kerala floods, কেরালা বন্যা
বাঁ দিকে জিনেশ জেরোনি। ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

কয়েকদিন আগে কেরালায় বন্যা দুর্গতদের প্রাণ বাঁচিয়ে ত্রাতার ভূমিকা পালন করে খবরের শিরোনামে এসেছিলেন ২৩ বছরের জিনেশ জেরোনি। আজ, কেরালার সেই ত্রাতা আর নেই। পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২৩ বছর বয়সী জিনেশ জেরোনির। যে খবর সামনে আসতেই শোকে বিহ্বল কেরালাবাসী। শুক্রবার তামিলনাড়ুর কাছে কন্যাকুমারীর কাছে একটি দুর্ঘটনায় জিনেশের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তবে দুর্ঘটনার পর আহত অবস্থায় প্রায় ৩০ মিনিট ধরে রাস্তায় পড়েছিলেন জিনেশ। পরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার তাঁর মৃত্যু হয়।

দুর্ঘটনা প্রসঙ্গে জানা গিয়েছে, বাইকে করে কন্যাকুমারীর কাছে কোল্লানগোড়ু যাচ্ছিলেন জিনেশ। সেসময়ই দুর্ঘটনার মুখে পড়েন তিনি। জন ম্যাথিউ নামের কোস্টাল ওয়ারিয়ার্সের এক সদস্য জানান, “ওকে হাসপাতালে নিয়ে যেতে দেরি হয়ে গিয়েছিল। দুর্ঘটনার পর প্রায় আধঘণ্টা রাস্তায় পড়েছিল। সেসময় রাস্তায় কেউ ছিলেন না। ওর শরীর থকে গলগল করে রক্ত বেরোচ্ছিল।”

আরও পড়ুন, কেরালার বন্যায় আপ্রাণ সাহায্য করেছিলেন এই ব্যক্তি, এবার উপহারে গাড়ি পেলেন তিনি

অন্যদিকে, জিনেশের দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়তেই হাসপাতালে ভিড় জমান অনেকে। তিরুবনন্তপুরমের হাসপাতালে রক্ত দেওয়ার জন্য অনেকেই ভিড় করেন শনিবার। ম্যাথিউ জানান যে, জিনেশের ব্লাড গ্রুপ বি নেগেটিভ। ১০০ জনেরও বেশি মানুষ রক্ত দেওয়ার জন্য হাসপাতালে ভিড় করেছিলেন বলে জানান তিনি।

রবিবার জিনেশের শেষকৃত্যের সময়ও শ’খানেক মানুষ ভিড় করেন। জিনেশের অকালপ্রয়াণে শোকপ্রকাশ করেছেন চেঙ্গান্নুরের বিধায়ক সাজি চেরিয়ান। তিনি জানান, চেঙ্গান্নুরবাসী জিনেশের পরিবারকে আর্থিক সাহায্য করবেন। জিনেশের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন কংগ্রেস সাংসদ শশী থারুরও।

জিনেস জেরোনি কোস্টাল ওয়ারিয়ার্স গ্রুপের সদস্য ছিলেন। এ যুগের ভয়াবহতম বন্যায় বানভাসি কেরালার আলাপ্পুজার চেঙ্গান্নুরে মাছ ধরার নৌকো করে বহু মানুষকে উদ্ধার করার সময় বিশেষ ভূমিকা পালন করেছিলেন জিনেস। গত মাসেই জিনেশের এই মহান কাজের সুবাদে ওই দলকে সম্মানিত করে কেরালা সরকার।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Saviour fisherman of floods dies in accident kerala

Next Story
পুজোর মুখে নতুন ইউনিফর্ম পেয়ে খুশি হাওড়ার পুলিশকর্মীরাhowrah police, হাওড়া পুলিশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com