বড় খবর

ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল স্টেট ব্যাঙ্ক

এক বছরের বেশি এবং দু’বছরের কম সময়ের জন্য স্থায়ী আমানতে বর্তমানে সুদের হার ছিল ৬.৭ শতাংশ। তা বেড়ে দাঁড়াল ৬.৮শতাংশ।  দুই থেকে তিন বছরের ফিক্সড ডিপোজিটের জন্য সুদের হার  ৬.৭৫% থেকে বেড়ে হল ৬.৮%।

sbi, cash crunch, cashless atm
ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস

ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল ভারতীয় স্টেট ব্যাঙ্ক (এসবিআই)। এক কোটির নীচে এবং এক বছরের বেশি সময়ের জন্য স্থায়ী আমানতে সুদের হার বেড়েছে। প্রবীণ নাগরিকদের জন্যেও স্থায়ী আমানতে বাড়ানো হল সুদের হার। বৃহস্পতিবার থেকে পরিবর্তিত হার কার্যকর হবে।

এক বছরের বেশি এবং দু’বছরের কম সময়ের জন্য স্থায়ী আমানতে বর্তমানে সুদের হার ছিল ৬.৭ শতাংশ। তা বেড়ে দাঁড়াল ৬.৮শতাংশ।  দুই থেকে তিন বছরের ফিক্সড ডিপোজিটের জন্য সুদের হার  ৬.৭৫% থেকে বেড়ে হল ৬.৮%।  তিন থেকে পাঁচ বছর এবং পাঁচ থেকে দশ বছর বা তার বেশি সময়ের ডিপোজিটের ক্ষেত্রে অপরিবর্তিত থাকল সুদের হার।

আরও পড়ুন, আপনি স্টেট ব্যাঙ্কের গ্রাহক? তাহলে দেখে নিন নতুন কি নিয়ম আনল SBI

প্রবীণ নাগরিকদের ক্ষেত্রেও এই দু’টি ক্ষেত্রেই সুদের হার বাড়িয়েছে এসবিআই। এক বছর থেকে দু’বছরের আমানতের জন্য সুদের হার ছিল ৭.২%।  এক বেসিস পয়েন্ট বেড়ে তা হয়েছে ৭.৩%। দুই থেকে তিন বছরের ক্ষেত্রে সুদের হার বেড়েছ ০.৫ বেসিস পয়েন্ট। অর্থাৎ ৭.২৫% থেকে বেড়ে হয়েছে ৭.৩%। প্রবীণ নাগরিকদের ক্ষেত্রেও পাঁচ বছর এবং পাঁচ থেকে দশ বছর বা তার বেশি সময়ের আমানতের ক্ষেত্রে সুদের হার অপরিবর্তিত রেখেছে দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sbi hikes interest rates on fixed deposit

Next Story
তেলেঙ্গানার নির্বাচনের আগে নিখোঁজ রূপান্তরকামী বাম প্রার্থী, তদন্তে পুলিশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com