scorecardresearch

বড় খবর

সুপ্রিম নির্দেশে স্বস্তি, বহাল থাকবে আম্বানিদের কেন্দ্রীয় নিরাপত্তা

অর্থাৎ, এতদিন যেমন জেড প্লাস নিরাপত্তা পাচ্ছিলেন শিল্পপতি ও তাঁর পরিবার তেমনই পাবেন তিনি।

সুপ্রিম নির্দেশে স্বস্তি, বহাল থাকবে আম্বানিদের কেন্দ্রীয় নিরাপত্তা
মুকেশ আম্বানি।

রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানি ও তাঁর পরিবারকে কেন্দ্রের দেওয়া নিরাপত্তা বহাল থাকবে। শুক্রবার এই নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। অর্থাৎ, এতদিন যেমন জেড প্লাস নিরাপত্তা পাচ্ছিলেন শিল্পপতি ও তাঁর পরিবার তেমনই পাবেন তিনি।

প্রধান বিচারপতি এন ভি রমনা এবং বিচারপতি কৃষ্ণ মুরারি এবং হিমা কোহলির সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ একটি ত্রিপুরা হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে দায়ের করা কেন্দ্রীয় সরকারের আপিলের ভিত্তিতে এই রায় দিয়েছে।

অবকাশকালীন বেঞ্চ ২৯শে জুন মুম্বইতে শিল্পপতি এবং তাঁর পরিবারের সদস্যদের কেন্দ্রের দেওয়া নিরাপত্তাকে চ্যালেঞ্জ করে ত্রিপুরা হাই কোর্টে একটি জনস্বার্থ মামলা করে। জনস্বার্থ মামলার ভিত্তিতে দু’টি অন্তর্বর্তী অর্ডার পাশ করে ত্রিপুরা হাই কোর্ট। আম্বানিদের নিরাপত্তা নিয়ে কেন্দ্রকে বিশদে হলফনামা জমা দেওার নির্দেশ দিয়েছিল হাই কোর্ট।

সেই সময় কেন্দ্রের তরফে সলিসিটর জেনারেল তুষার মেহতা দাবি করেছিলেন যে, ত্রিপুরা হাই কোর্টে জনস্বার্থ মামলার সঙ্গে মুম্বইয়ে বসবাসকারী কোনও ব্যক্তি বা ব্যক্তিদের নিরাপত্তার কোনও সম্পর্ক নেই। তারপরই বিষয়টিকে শীর্ষ আদালতে চ্যালেঞ্জ জানায় কেন্দ্র। তাদের বক্তব্য ছিল, কোনও ব্যক্তিকে জেড প্লাস নিরাপত্তা দেওয়া হলে সুরক্ষার স্বার্থেই সেই তথ্য প্রকাশ করা যায় না। এছাড়া নিরাপত্তা দেওয়া বিষয়টি নির্ধারিত মানদণ্ডের উপর নির্ভরশীল।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Sc allows centre to continue with security of industrialist mukesh ambani and family