scorecardresearch

বড় খবর

যৌন হেনস্থার মামলায় তরুণ তেজপালের আবেদন খারিজ সুপ্রিম কোর্টের

আবেদন খারিজ করার সময় সুপ্রিম কোর্টের বিচারপতি অরুণ মিশ্রের বেঞ্চ জানিয়েছে এই অপরাধ নৈতিক ভাবে ঘৃণ্য। মামলার শুনানির ক্ষেত্রে যে দেরি করা হয়েছিল, তাও উল্লেখ করেছে শীর্ষ আদালত।

যৌন হেনস্থার মামলায় তরুণ তেজপালের আবেদন খারিজ সুপ্রিম কোর্টের
তেহলকা ম্যাগাজিন প্রতিষ্ঠাতা তরুণ তেজপাল

যৌন হেনস্থা মামলায় তেহলকা ম্যাগাজিন প্রতিষ্ঠাতা তরুণ তেজপালের আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। সংবাদসংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, গোয়ার নিম্ন আদালতকে আগামী ৬ মাসের মধ্যে এই মামালার শুনানি সম্পূর্ণ করার নির্দেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত।

তরুণ তেজপালের আবেদন খারিজ করার সময় সুপ্রিম কোর্টের বিচারপতি অরুণ মিশ্রের বেঞ্চ জানিয়েছে এই অপরাধ নৈতিক ভাবে ঘৃণ্য। মামলার শুনানির ক্ষেত্রে যে দেরি করা হয়েছিল, তাও উল্লেখ করেছে শীর্ষ আদালত।

নিম্ন আদালত যৌন হেনস্থার মামলায় তাঁকে দোষী সাব্যস্ত করেছে। সেই রায় চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে আর্জি জানান তেজপাল।

আরও পড়ুন, রঞ্জন গগৈ যৌন হেনস্থা মামলা: মহিলার বিরুদ্ধে প্রতারণার অভিযোগকারী নিখোঁজ

২০১৩ সালের এক ঘটনাকে কেন্দ্র করে তরুণ তেজপালের বিরুদ্ধে যৌন হেনস্থার মামলা ওঠে। তেজপালের এক সহকর্মীকে গোয়ার হোটেলের এক লিফটে যৌন হেনস্থা করার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। ২০১৩ সালের ৩০ নভেম্বর তাঁকে গ্রেফতার করা হয়। ২০১৪ সালের মে মাস থেকে জামিনে মুক্ত ছিলেন তিনি।

তরুণ তেজপালের আইনজীবী বিকাশ সিং এই প্রসঙ্গে বলেছিলেন “তেজপাল নির্দোষ, তাঁকে ফাঁসানো হয়েছে। হোটেলের সিসিটিভির ফুটেজ দেখিয়ে তিনি দাবি করেন, মহিলার অভিযোগের সঙ্গে সিসিটিভি ফুটেজের কোনও মিল নেই। অভিযোগকারিণী বলেছিলেন তিনি লিফট থেকে দৌড়ে বেরিয়ে এসেছিলেন। কিন্তু সিসিটিভি ফুটেজ সেরকম বলছে না।   তেজপাল নিজে থেকে কিছু করেননি”। যদিও, বিচারপতি অরুণ মিশ্রের নেতৃত্বাধীন বেঞ্চ প্রশ্ন তোলে, যদি তেজপাল কিছু না-ই করে থাকেন, তা হলে চিঠি লিখে মহিলার কাছে ক্ষমা কেন চেয়েছিলেন?

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Sc dismisses tarun tejpals plea seeking quashing of sexual assault charges