বড় খবর

গুজরাত সরকারের উপর চরম ক্ষুব্ধ, তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

কিছুতেই তথ্য ধামাচাপা দেওয়া বরদাস্ত করা হবে না, সাফ জানাল শীর্ষ আদালত।

গত সপ্তাহে রাজকোটের কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬ রোগীর মৃত্যুর ঘটনায় গুজরাত সরকারকে তীব্র ভর্ৎসনা করল সুপ্রিম কোর্ট। মঙ্গলবার রাজ্যের হলফনামা চরম ক্ষোভ প্রকাশ করে শীর্ষ আদালতের মন্তব্য, হাসপাতালে আগুন লেগে ৬ জন রোগীর মৃত্যু হয়েছে। এটা কি ধরনের হলফনামা? কিছুতেই তথ্য ধামাচাপা দেওয়া বরদাস্ত করা হবে না। সাফ এদিন জানিয়ে দেন, বিচারপতি অশোক ভূষণের বেঞ্চ।

এদিন গুজরাত সরকারের হলফনামা নিয়ে আদালত বলে, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এফআইআর দায়ের করা হলেও অভিযুক্তরা জামিন পেয়ে গেছে। একের পর এক কমিশন গঠন হয় কিন্তু কিছুই হয় না। সর্বোচ্চ আদালত সলিসিটর জেনারেল তুষার মেহেতাকে ঠিকঠাক হলফনামা জমা দেওয়ার বিষয়ে নজর দিতে বলেছে। মেহেতা জানিয়েছেন, তিনি রাজ্য সরকারের সঙ্গে এ বিষয়ে আলোচনা করবেন। আগামী বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ফের শুনানি হবে এই মামলায়।

আরও পড়ুন ‘সরকার কখনই বলেনি গোটা দেশকে ভ্যাকসিন দেওয়া হবে’, জানাল স্বাস্থ্যমন্ত্রক

গত শুক্রবার বিচারপতি অশোক ভূষণ, আর এস রেড্ডি এবং এম আর শাহ বিভিন্ন হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা এবং হাসপাতাল কর্তৃপক্ষের ব্যবস্থাপনা নিয়ে শুনানির সময় রাজকোটের হাসপাতালের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন। ওইদিন সকালে ভয়াবহ অগ্নিকাণ্ড গুজরাতের রাজকোটের একটি কোভিড হাসপাতালে। আগুনে পুড়ে মৃত্যু হয় ৫ করোনা আক্রান্ত রোগীর। গুরুতর অবস্থায় অগ্নিদগ্ধ ৬ জন। আইসিইউতে আগুন লাগার জেরে এমন ঘটনা। ঠিক কী কারণে এই অগ্নিকাণ্ড তা এখনও অজানা। সংবাদসংস্থা এএনআই জানায় যে, গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sc unhappy with gujarat govt response over rajkot hospital fire

Next Story
‘শাহিনবাগের দাদি’ বিলকিস বানোকে আটক করল দিল্লি পুলিশ!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com