বড় খবর

গড়করির মেয়ের বিয়েতে বাস দিয়েছে সুইডিশ সংস্থা, ‘ভিত্তিহীন’ অভিযোগ, দাবি মন্ত্রীর

বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ২০১৬ সালে তাঁর মেয়ের বিয়েতে স্কানিয়া সংস্থা লাক্সারি বাস দিয়েছে বলে অভিযোগ উঠে এসেছে।

নীতিন গড়করি। ফাইল চিত্র

সুইডিশ বাস প্রস্তুতকারক সংস্থা তাঁর মেয়ের বিয়েতে লাক্সারি বাস উপহার দিয়েছে বলে বিদেশি সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্টকে বিকৃত এবং ভিত্তিহীন বলে দাবি করল কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নীতিন গড়করির দফতর। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ২০১৬ সালে তাঁর মেয়ের বিয়েতে স্কানিয়া সংস্থা লাক্সারি বাস দিয়েছে বলে অভিযোগ উঠে এসেছে। এরপরই অস্বস্তিতে পড়েছেন সড়ক পরিবহণ মন্ত্রী।

বুধবার তাঁর দফতরের তরফে একটি বিবৃতি দিয়ে দাবি করা হয়েছে, ওই সংস্থার সঙ্গে মন্ত্রীর ছেলের ঘনিষ্ঠ সম্পর্ক এবং লাক্সারি বাস দেওয়ার খবর সম্পূর্ণ ভিত্তিহীন এবং উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ভাবমূর্তি নষ্ট করার জন্য প্রকাশিত। মন্ত্রীর মেয়েতে ওই বাস দেওয়ার কথা সম্পূর্ণ মিডিয়ায় সাজানো বলে দাবি। প্রসঙ্গত, বুধবারই আন্তর্জাতিক সংবাদসংস্থা রয়টার্স সুইডিশ সংস্থার বক্তব্য উদ্ধৃত করে লিখেছে, একটি বিশেষ লাক্সারি বাস গড়করির মেয়ের বিয়ের জন্য দেওয়া হয়। যার জন্য কোনও টাকা দেওয়া হয়নি।

তার পাল্টা গড়করির দফতর দাবি করেছে, ওই সংস্থা এবং বাসের সঙ্গে মন্ত্রীর পরিবারের কারও কোনও সম্পর্ক নেই। এও জানানো হয়েছে, সুইডিশ সংস্থার তরফে সরকারি ভাবে কোও দাবি করা হলে তার উত্তর দেওয়া হবে। তার জন্য সংবাদমাধ্যমের অপেক্ষা করা উচিত। স্কানিয়ার তরফে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানানো হয়েছে, একটি মেট্রোলিংক বাস বেঙ্গালুরু স্থিত ডিলার ট্রান্সপ্রো মোটরসকে দেওয়া হয়। যেটা সুদর্শন হসপিটালিটি নামে সংস্থাকে বিক্রি করা হয়। এই সংস্থার অফিস নাগপুরে অবস্থিত।

ওই সংস্থা গড়করিকে ব্যক্তিগত কাজে ব্যবহারের জন্য কোনও বাস দেওয়ার অভিযোগ অস্বীকার করেছে। মন্ত্রীর দফতর সাফ জানিয়েছে, স্কানিয়ার এথানল-চালিত বাস নাগপুরে নিয়ে আসার নেপথ্য কারিগর হলেন নীতিন গড়করি। পরিবেশবান্ধব পরিবহণ ব্যবস্থা গড়ে তোলার জন্যই এই উদ্যোগ নেন গড়করি।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Scania luxury bus row nitin gadkaris office says media report baseless

Next Story
ভ্যাকসিন সার্টিফিকেটে মোদীর মুখে মাস্ক পরাবে স্বাস্থ্য মন্ত্রক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com