scorecardresearch

বড় খবর

আগামী সপ্তাহ থেকেই কেরলে খুলছে স্কুল- কলেজ, সঙ্গে থাকছে অনলাইন ক্লাসের সুবিধাও

৭ ফেব্রুয়ারি থেকে ক্লাস শুরু হলেও প্রথম থেকে নবম শ্রেণির ক্লাস শুরু হবে আগামি ১৪ ফেব্রুয়ারি। সঙ্গে থাকবে অনলাইন ক্লাসের সুবিধাও

আগামী ৭ ফেব্রুয়ারি থেকেই কেরলে চালু হচ্ছে ক্লাস

নিম্নমুখী দৈনিক পজিটিভিটি রেটও। এই মুহূর্তে ভারতে ৭.৯৮ শতাংশ করোনা পজিটিভ রেট। একদিনে দেশে আক্রান্তের সংখ্যাতেও বড়সড় স্বস্তি। এদিকে করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি হতেই কেরলে খুলছে স্কুল কলেজ সহ যাবতীয় শিক্ষাপ্রতিষ্ঠান। সূত্র অনুসারে পাওয়া খবর অনুসারে আগামী ৭ ফেব্রুয়ারি থেকেই রাজ্যে খুলছে কলেজ। সেই সঙ্গে সে সকল পড়ুয়া অনলাইন ক্লাসের সুবিধা নিতে চাইবেন তাদের জন্য থাকবে সেই ব্যবস্থা। যেহেতু রাজ্যের প্রায় ৭০ শতাংশের বেশি পড়ুয়া কোভিডের টিকা পেয়েছেন তাই স্কুল খোলার ব্যাপারে আর কোনরকম দেরি করতে চাইছে না রাজ্য প্রশাসন।

১৪ ফেব্রুয়ারি থেকে খুলছে রাজ্যের সমস্ত স্কুল। পরীক্ষা হবে নির্ধারিত সূচী অনুসারে। শুক্রবার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের নেতৃত্বে একটি বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সেই সঙ্গে বিদেশ থেকে ফিরলেই করাতে হবে আরটিপিসিআর টেস্ট। বিমানবন্দরে আরটিপিসিআর টেস্টের মূল্যও বেঁধে দিয়েছে সরকার। এব্যাপারে রাজ্যের স্বাস্থ্য দফতরকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে, যাতে বিদেশ ফেরত যাত্রীদের কাছ থেকে কোনভাবেই বর্ধিত মূল্য নেওয়া না হয় সেই বিষয়টি গুরুত্ব সহকারে দেখার।

রাজ্যে মোট ৮৫ শতাংশ মানুষ টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন। ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাদানের হার ৭২ শতাংশ। করোনা সংক্রমণের নিরিখে রাজ্যের বিভিন্ন জেলাকে ক্যাটাগরি অনুযায়ি ভাগ করা হয়েছে। ‘সি’ ক্যাটাগরিতে রয়েছে কোল্লাম। তিরুবনন্তপুরম, পাঠানামথিট্টা, আলাপুঝা,কোট্টায়াম, ইদুক্কি, এরনাকুলাম, ত্রিশুর, পালাক্কাদ, ওয়ায়ানাড এবং কান্নুর রয়েছে ‘বি’ ক্যাটাগরিতে। অন্যদিকে মালাপ্পুরম এবং কোঝিকোড় ‘এ’ ক্যাটাগরিতে রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Schools and colleges in kerala to resume in person classes from february