শ্রীনগরে জারি ১৪৪ ধারা, গৃহবন্দি ওমর, মেহবুবা

১৪৪ ধারা জারি করার কিছুক্ষণ আগে গৃহবন্দি করা হয় রাজ্যের শীর্ষস্থানীয় রাজনৈতিক নেতৃত্বকে, যাঁদের মধ্যে রয়েছেন দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লা এবং মেহবুবা মুফতি।

By: Srinagar  Updated: August 5, 2019, 08:39:50 AM

রবিবার গভীর রাতে জম্মু ও কাশ্মীরের শ্রীনগর জেলায় ১৪৪ ধারা জারি করল জম্মু ও কাশ্মীর সরকার। এই ধারা সোমবার মধ্যরাত, অর্থাৎ ৫ অগাস্ট থেকে বলবৎ হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই ধারা জারি থাকবে। উল্লেখ্য, ১৪৪ ধারা জারি করার কিছুক্ষণ আগে গৃহবন্দি করা হয় রাজ্যের শীর্ষস্থানীয় রাজনৈতিক নেতৃত্বকে, যাঁদের মধ্যে রয়েছেন দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লা এবং মেহবুবা মুফতি। এই পদক্ষেপের আঁচ যে আগেই পাওয়া গেছে, তার প্রমাণ মিলেছিল ওমর আব্দুল্লার টুইট থেকেই।

আরও পড়ুন: Jammu and Kashmir News Live Updates: কাশ্মীরে অশনি সংকেত, জারি ১৪৪ ধারা

সরকারি নির্দেশে বলা হয়েছে, “কোনোরকম জনসমাগম হবে না, এবং শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।” নির্দেশ মোতাবেক সবরকম জনসভা অথবা সমাবেশও নিষিদ্ধ থাকবে যতদিন না নির্দেশ প্রত্যাহার করে নেওয়া হয়।

কিছু নির্দিষ্ট এলাকায় পরিষেবা আধিকারিকদের আইডেন্টিটি কার্ডই মুভমেন্ট পাস হিসেবে বিবেচিত হবে।

রবিবার সন্ধ্যারাতে শ্রীনগরে বন্ধ করে দেওয়া হয় মোবাইল ইন্টারনেট পরিষেবা, যদিও ব্রডব্যান্ড ইন্টারনেট সচল ছিল। পরে বন্ধ করে দেওয়া হয় ব্রডব্যান্ড এবং কেবল টিভি পরিষেবাও। জম্মু জোনে পুলিশের ইন্সপেক্টর জেনারেল মুকেশ সিং জানান, শ্রীনগর শুধু নয়, জম্মু জুড়েও বন্ধ করে দেওয়া হয়েছে মোবাইল ইন্টারনেট পরিষেবা।

পাশাপাশি সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে জম্মুতেও বন্ধ করে দেওয়া হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। রবিবার রাতে রাজ্যপাল সত্যপাল মালিকের প্রশাসন আরো কিছু বিধিনিষেধ আরোপ করেছে জম্মু এলাকায়। জম্মু এবং উধমপুর, দুই জেলার ডেপুটি কমিশনার যথাক্রমে সুষমা চৌহান এবং পীযূষ সিংলা বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে বার্তার মাধ্যমে জানিয়েছেন, বাড়তি সতর্কতার স্বার্থে সমস্ত স্কুল, কলেজ এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sec 144 srinagar omar abdullah mehbooba mufti house arrest

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং