বড় খবর

নবী মহম্মদের অপমান করলে মুণ্ডচ্ছেদ! চাঞ্চল্যকর দেওয়াল লিখন কর্ণাটকে

পুলিশের অনুমান, শহরে সাম্প্রদায়িক অশান্তি সৃষ্টির জন্যই দুষ্কৃতীরা এই কাজ করেছে।

শুক্রবারের পর ফের রবিবার। এবার হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত দেওয়াল লিখন দেখা গেল ম্যাঙ্গালুরুতে। হজরতের অপমান করলে ধড় থেকে মাথা আলাদা করে দেওয়ার হুমকি লেখা হয়েছে দেওয়ালে। যাকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে কর্ণাটকের শহরে। পুলিশের অনুমান, শহরে সাম্প্রদায়িক অশান্তি সৃষ্টির জন্যই দুষ্কৃতীরা এই কাজ করেছে। তদন্ত শুরু করেছে পুলিশ।

রবিবার সকালে ম্যাঙ্গালুরুর পুরনো পুলিশ ফাঁড়ির কাছে একটি দেওয়ালে এই চাঞ্চল্যকর দেওয়াল লিখন দেখা যায়। তাতে ইংরাজি হরফে উর্দু উচ্চারণে লেখা রয়েছে, ‘গুস্তাক-এ-রসুল কি এক হি সাজা, সর তন সে জুদা!’ এর অর্থ হজরত মহম্মদকে অপমান করলেই মাথা ধড় থেকে আলাদা করে দেওয়া হবে। সম্প্রতি, ফ্রান্সে মহম্মদের কার্টুনকাণ্ডের পর দেশের বিভিন্ন শহরে মুসলিমরা ফ্রান্সবিরোধী মিছিল-বিক্ষোভ অবস্থান করে। তারপরেই এই দেওয়াল লিখন ঘিরে ফের আতঙ্ক ছড়িয়েছে।

উল্লেখ্য, মুম্বই হামলার বর্ষপূর্তিতে কর্ণাটকের ম্যাঙ্গালুরুতে জঙ্গিদের সমর্থনে দেওয়াল লিখন ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। মুম্বই হামলায় মূল চক্রী লস্কর-ই-তইবার সমর্থনে দেওয়াল লিখন নিয়ে তৎপরতা বাড়ে পুলিশের। দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ। ইতিমধ্যেই মুছে দেওয়া হয়েছে সেই দেওয়াল লিখন। সিসিটিভি ফুটেজ দেখে তদন্তে নেমেছে পুলিশ।

সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, লস্কর-ই-তইবা, তালিবানদের সমর্থনে দেওয়াল লেখা হয়েছিল, “আমাদের বাধ্য করবেন না সংঘিদের মোকাবিলা করার জন্য লস্কর-ই-তইবা ও তালিবানকে আমন্ত্রণ জানানোর জন্য।” সেইসঙ্গে লেখা ছিল লস্কর জিন্দাবাদ। এখানে সংঘি বলতে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের কথা বলা হয়েছে বলে জানা গিয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Second inflammatory graffiti sparks row in mangaluru

Next Story
কুকুরের মাংস বিক্রি নিষিদ্ধ, নয়া আইনে স্থগিতদেশ জারি হাইকোর্টের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com