পেটিএমের তথ্য ফাঁসের চেষ্টার অভিযোগে গ্রেফতার তিন

২০ কোটি টাকা চাওয়া হয় পেটিএম কোম্পানির কাছে। টাকা না দিলে তথ্য ফাঁস করে কোম্পানির বিপুল আর্থিক ক্ষতির পাশাপাশি পেটিএম কোম্পানির ভাবমূর্তিও নষ্ট করে দেওয়া হবে বলে হুমকিও দেয় তারা।

By: New Delhi  Updated: October 24, 2018, 9:31:23 AM

প্রায় ২০ কোটি টাকা চেয়ে পেটিএমের মালিককে ব্ল্যাকমেলের অভিযোগে গ্রেফতার করা হল সোনিয়া ধাওয়ান সহ তিনজনকে। পেটিএম প্রতিষ্ঠাতা বিজয়শেখর শর্মার সঙ্গে প্রায় দশ বছর কাজ করেছিলেন সোনিয়া ধাওয়ান। সরকারি ভাবে সোনিয়া ছিলেন এই ই-ওয়ালেট কোম্পানির কমিউনিকেশন হেড।বিজয়শেখর শর্মার অভিযোগের ভিত্তিতে নয়ডার সেক্টর ২০-র পুলিশ ঘটনার তদন্ত শুরু করেন।

আরও পড়ুন: সিবিআই ঘুষ কাণ্ড: রাকেশ আস্থানাকে ২৯ অক্টোবর পর্যন্ত গ্রেফতার নয়, নির্দেশ দিল্লি হাইকোর্টের

বিজয়শেখর শর্মার ল্যাপটপ, মোবাইল ফোন আর অফিস কম্পিউটারের পাসওয়ার্ডও ছিল তার কাছে। সঙ্গী হিসেবে নিজের স্বামী রূপক জৈন আর প্রাক্তন সহকর্মী দেবেন্দ্র কুমারকে বেছে নেয় সে। এর পরই শুরু হয় ব্ল্যাকমেলিং। ২০ কোটি টাকা চাওয়া হয় পেটিএম কোম্পানির কাছে। টাকা না দিলে তথ্য ফাঁস করে কোম্পানির বিপুল আর্থিক ক্ষতির পাশাপাশি পেটিএম কোম্পানির ভাবমূর্তিও নষ্ট করে দেওয়া হবে বলে হুমকিও দেয় তারা।

গৌতম বুদ্ধ নগরের পুলিশ সুপার অজয় পাল শর্মা বলেন “পেটিএমের প্রতিষ্ঠাতা অভিযোগ জানান যে, সোনিয়া সহ তাঁর আরও দুই কর্মচারী তাঁর কোম্পানীর সমস্ত তথ্য চুরি করে এবং তাঁকে ব্ল্যাকমেল করতে থাকে। অভিযুক্তরা ২০ কোটি টাকা দাবি করে।’’

পুলিশ সূত্রে খবর, অভিযোগের আসা মাত্রই পদক্ষেপ নেওয়া হয়েছে এই বিষয়ে। এফআইআর দায়ের করা হয়েছে, এমনকি মহিলা সহ অভিযুক্ত তিন ব্যক্তিকে গ্রেফতারও করা হয়েছে ইতিমধ্যেই। ঘটনার তদন্ত করা হচ্ছে, পুলিশ জানিছে  বিষয়ে বাকি তথ্য পাওয়া মাত্রই তা জানানো হবে।

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Secretary among three employees held for trying to extort from paytm founder

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X