scorecardresearch

বড় খবর

জম্মু থেকে ১৪৪ ধারা প্রত্যাহৃত, খুলছে স্কুল

শুক্রবার জম্মু কাশ্মীরের রাজ্যপালের সঙ্গে রাজভবনে গিয়ে দেখা করেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। এক সরকারি মুখপাত্র এ কথা জানিয়েছেন।

জম্মু থেকে ১৪৪ ধারা প্রত্যাহৃত, খুলছে স্কুল
জম্মুতে নিষেধাজ্ঞা শিথিল(ফোটো- শোয়েব মাসুদি)

জম্মুকাশ্মীরে ১৪৪ ধারা জারির কয়েকদিন পর, জম্মুতে বিধিনিষেধ শিথিল করা হল। শনিবার সেখানে স্কুল খুলবে। গত ৫ অগাস্ট থেকে গোটা জম্মুকাশ্মীরে ১৪৪ ধারা জারি করা হয়েছিল। জম্মুতে বিধিনিষেধ শিথিল করার নির্দেশ জারি করেছে জম্মু কাশ্মীর প্রশাসন।


শুক্রবার জম্মু কাশ্মীরের রাজ্যপালের সঙ্গে রাজভবনে গিয়ে দেখা করেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। এক সরকারি মুখপাত্র এ কথা জানিয়েছেন। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জম্মুকাশ্মীরে রয়েছেন মঙ্গলবার থেকে। এ কদিন ধরে পরিস্থিতির উপর নজর রাখছেন তিনি। বর্তমান পরিস্থিতি নিয়েই তিনি রাজ্যপালের সঙ্গে কথা বলেন বলে জানিয়েছেন ওই মুখপাত্র।

এরই মধ্যে বিদেশ মন্ত্রকের তরফ থেকে সমঝোতা এক্সপ্রেস বাতিলের সিদ্ধান্ত নিয়ে প্রতিক্রিয়া দেওয়া হয়েছে। এক সাংবাদিক সম্মেলনে বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার বলেছেন, এটি একপাক্ষিক সিদ্ধান্ত, আমরা এ জিনিস চাইনি এবং পাকিস্তানের এ সিদ্ধান্তের ফলে আমরা দুঃখিত। ওরা সকলকে বোঝাতে চায় যে ভারত ও পাকিস্তানের সম্পর্ক আশঙ্কাজনক জায়গায় গিয়ে ঠেকেছে।

এদিকে শুক্রবার শ্রীনগর বিমানবন্দরে সিপিআইএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি ও সিপিআই-এর ডি রাজাকে আটক করা হয়েছে বলে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Section 144 lifted from jammu schools to open on saturday