বড় খবর

ভারতীয় সংস্কৃতির জন্য ধর্মনিরপেক্ষতা সবচেয়ে বড় সংকট: যোগী আদিত্যনাথ

হুঁশিয়ারি দেন, যাঁরা নিজেদের স্বার্থের জন্য মানুষকে বিভ্রান্ত করছেন এবং দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছেন তাঁদের রেয়াত করা হবে না।

West Bengal ELection 2021, Yogi adityanath, Hooghly, Anti Romeo Squad in Bengal
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

মুখে ধর্মনিরপেক্ষতার বুলি কোনওদিন আওড়াননি। কাজেও অনেক সময় করে দেখিয়েছেন। আবারও সেই ধর্মনিরপেক্ষতার কড়া বিরোধিতা করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শনিবারই তিনি অযোধ্যা রিসার্চ সেন্টারের একটি অনুষ্ঠানে এসে যোগী বলেন, ধর্মনিরপেক্ষতা বিশ্বের দরবারে ভারতের সংস্কৃতির জন্য বড় সংকট। এটাও হুঁশিয়ারি দেন, যাঁরা নিজেদের স্বার্থের জন্য মানুষকে বিভ্রান্ত করছেন এবং দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছেন তাঁদের রেয়াত করা হবে না।

তিনি এদিন এও আবেদন করেন, দেশের শান্তি-সম্প্রীতি নোংরা সাম্প্রদায়িকতার জন্য নষ্ট না করতে। যাঁরা টাকার বিনিময়ে মিথ্যা অপপ্রচার করছেন, তাঁদের জবাব পেতেই হবে। এদিন অযোধ্যা রিসার্চ সেন্টারের উদ্যোগে তৈরি রামায়ণের গ্লোবাল এনসাইক্লোপিডিয়ার উদ্বোধন করেন যোগী। আর সেইসঙ্গে অযোধ্যায় রামমন্দিরের নির্মাণ এই গ্লোবাল এনসাইক্লোপিডিয়ার উদ্বোধনকে আরও মহিমান্বিত করেছে।

যোগী বলেন, কাম্বোডিয়ার আংকরভাট মন্দির এক বৌদ্ধ ভিক্ষুক খুঁজে পেয়েছিলেন। এরপরই যাঁরা হিন্দু ধর্ম নিয়ে প্রশ্ন করে তাঁদের আক্রমণ করেন। এবং যোগীর দাবি, ওই বৌদ্ধ ভিক্ষুক এটা বিশ্বাস করেছিলেন যে হিন্দু ধর্ম থেকেই বৌদ্ধ ধর্মের সৃষ্টি হয়েছে। তিনি মানুষের কাছে আবেদন করেন, রামায়ণ, শ্রীরাম এবং ভারতের উপর যাঁর আস্থা আছে তাঁরা যেন এই গ্লোবাল এনসাইক্লোপিডিয়ার উদ্বোধনে অংশ নেন।

তাঁর মতে, এই রামায়ণের এনসাইক্লোপিডিয়া মানুষকে অযোধ্যা সম্পর্কে আরও গভীর ভাবে ছোঁবে। যেখানে বিজ্ঞান এবং আধ্যাত্মিকতার মেলবন্ধন হয়েছে। এই রামায়ণের প্রথম সংস্করণ ইংরাজিতে প্রকাশিত হয়েছে। নকশা তৈরি করেছে আইআইটি খড়গপুর। আগামী মাসে হিন্দি এবং তামিল ভাষাতেও সংস্করণ প্রকাশিত হবে। তারপর একে একে বিভিন্ন আঞ্চলিক ভাষায় আসবে এই বিশেষ রামায়ণ।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Secularism biggest threat to indias tradition on global stage says yogi adityanath

Next Story
সোমবার থেকে বাজেট অধিবেশনের শেষ ভাগ, নজরে ব্যাঙ্ক বেসরকারিকরণ-পেনশন ফান্ড বিল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com