তাজ হোটেল ‘উড়িয়ে দেওয়ার’ হুমকি ফোন পাকিস্তানের

মুম্বাই পুলিশের তরফে জানান হয় সোমবার মধ্যরাতে করাচি থেকে এই হুমকি ফোন আসে তাজমহল হোটেলে।

By: Mumbai  June 30, 2020, 2:43:58 PM

২৬/১১ মুম্বাইয়ের জঙ্গি হামলার স্মৃতি এখনও টাটকা। এরই মাঝে মুম্বাইয়ের তাজহোটেল উড়িয়ে দেওয়ার হুমকি ফোন এল পাকিস্তান থেকে। মুম্বাই পুলিশের তরফে জানান হয় সোমবার মধ্যরাতে করাচি থেকে এই হুমকি ফোন আসে তাজমহল হোটেলে।

আধিকারিকরা জানিয়েছেন যিনি এই ফোন করেছিলেন তিনি নিজেকে জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার সদস্য হিসেবে পরিচয় দেন। তিনি নিজে জঙ্গিদের পোশাক পরিহিত ছিলেন বলা জানা গিয়েছে। ফোনে তিনি এই হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছেন। রাত ১২.৩০ নাগাদ এই ফোন আসে তাজে।

এরপরই ফোন কলের সূত্র ধরে খোঁজখবর শুরু করে মুম্বাই পুলিশ। তাজমহল প্যালেস, ছত্রপতি শিবাজী টার্মিনাস, বান্দ্রার তাজ ল্যান্ডস এন্ড সর্বত্র সুরক্ষা ব্যবস্থা জোরদার করে। উল্লেখ্য, করাচির পাকিস্তান স্টক এক্সচেঞ্জ ভবনে চার বন্দুকধারী হামলায় চারজন নিরাপত্তা কর্মী এবং একজন নিরাপত্তা প্রহরী নিহত হওয়ার দিনই এই ফোন আসে। যদিও স্টক এক্সচেঞ্জ ভবন দখল করার আগেই চার বন্দুকধারীকে গুলি করে মেরে ফেলা হয়।

সোমবার রাতের এই ফোন ২০০৮ -র ২৬ নভেম্বর মুম্বইয়ের আতঙ্কবাদী হামলার স্মৃতিকেই ফের উস্কে দিয়েছে। তাজ। নরিম্যান হাউস, রেলস্টেশন, হাসপাতাল সর্বত্র ৬০ ঘণ্টা ধরে আতঙ্কবাদীদের ধ্বংসলীলা চলে। সেই হামলায় মৃত্যু হয়েছিল ১৬৬ জনের আর জখম হয়েছিলেন ৩০০ জন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Security beefed up after mumbais taj hotel receives threat call from pakistan

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং