বিহারে লাইনচ্যুত সীমাঞ্চল এক্সপ্রেস, মৃত ৮

লাইনচ্যুত হয়েছে যোগবাণী থেকে আনন্দ বিহারগামী সীমাঞ্চল এক্সপ্রেসের ১১টা কামরা। সাহাদাই বুজুর্গের কাছে রবিবার ভোর ৩.৫৮ নাগাদ বেলাইন হয় ট্রেনের বগি।

By: Updated: February 3, 2019, 10:54:25 AM

মর্মান্তিক রেল দুর্ঘটনা বিহারে। লাইনচ্যুত হয়েছে যোগবাণী থেকে আনন্দ বিহারগামী সীমাঞ্চল এক্সপ্রেসের ১১টা কামরা। সাহাদাই বুজুর্গের কাছে রবিবার ভোর ৩.৫৮ নাগাদ বেলাইন হয় ট্রেনের বগি। পিটিআই সূত্রে খবর, যখন দুর্ঘটনা ঘটে তখন ১২৪৮৭ যোগবাণী-আনন্দ বিহার টার্মিনাল সীমাঞ্চল এক্সপ্রেস দ্রুতগতিতেই আসছিল। পূর্ব-মধ্যে রেলওয়ের মুখপাত্র রাজেশ কুমার বলেন, দিল্লিগামী সীমাঞ্চল এক্সপ্রেসর ওই ১১টি কামরা লাইচ্যুত হয় বিহারের বৈশালী জেলার কাছে।

লাইনচ্যুত হওয়া বগিগুলির মধ্যে রয়েছে S8, S9, S10, B3, তিনটি স্লিপার কোচ সহ বেশ কয়েকটি জেনারেল কামরা। এখনও পর্যন্ত ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে এবং বহু মানুষ আহত হয়েছে বলে আশঙ্কা। ইতিমধ্যেই ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছে বিশেষ সাহায্যকারী ট্রেন। সোনপুর ও বারাউনি থেকে চিকিৎসকদের একটি দলও রওনা হয়েছে ঘটনাস্থলে। রেলের তরফ থেকে রয়েছে বেশ কিছু হেল্পলাইন নম্বর-বারাউনি-০৬২৭৯২৩২২২, সোনপুর- ০৬১৫৮২২১৬৪৫, হাজিপুর- ০৬২২৪২৭২২৩০।

রেলমন্ত্রী পীযূষ গোয়েল টুইটারে বলেন, ”বিহারের যোগবাণী-আনন্দবিহার টার্মিনাল সীমাঞ্চল এক্সপ্রেসের দুর্ঘটনায় নিরাপরাধ মানুষের প্রাণহানি ও ক্ষয়ক্ষতির জন্য শোকপ্রকাশ করছি। ত্রাণ ও উদ্ধারকার্য পুরোদমে শুরু হয়ে গিয়েছে। GM ও DRM, NDRF-র কর্মকর্তারা ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন”।

এমনকী রেলমন্ত্রী মৃতদের পরিবারের জন্য ৫ লাখ টাকা ও আহতদের ১ লাখ করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারও ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Seemanchal express derails in bihar71059

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং