রেলে চরম সমস্যার সম্মুখীন প্রবীণরা, অবিলম্বে সমাধানের আর্জি

প্রবীণদের সরব হওয়ার আর্জি সাংসদের

indian railways, senior shortage
কমবেশি ৪০ জোড়া দূরপাল্লার মেল ও এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে।

প্রবীণদের রেলের টিকিটে ছাড় দেওয়া হোক, রেলমন্ত্রকের কাছে আবেদন জানালেন সিপিআই সাংসদ বিনয় বিশ্বম। করোনা মহামারীর সময় থেকেই প্রবীণ নাগরিকদের টিকিটে আর বেশি ছার দেওয়া হয় না। সেই সম্পর্কেই রেলমন্ত্রী আশ্বিনী বৈষ্ণবের কাছে আর্জি পৌঁছলেন তিনি।

প্রথমে টুইট করেছিলেন। তবে পরবর্তী গোটা একটি চিঠির মাধ্যমেই আর্জি জানিয়েছেন। লিখলেন, গোটা দেশ জুড়ে কোটি কোটি সিনিয়র সিটিজেন বিশেষ ছাড় না পেয়ে ক্ষতিগ্রস্থ। তাদের সকলের সামর্থ নেই। কোভিডের সময় থেকেই এই কাজ শুরু হয় তবে বর্তমানে সেটি এখনও চলছে। যেহেতু দেশে আর কোনও বিধিনিষেধ নেই, তাই পুরনো নিয়ম ফিরিয়ে আনা হোক।

তিনি আরও জানান, ভারতীয় রেলের প্রাথমিক উদ্দেশ্য মানুষকে দক্ষ পরিষেবা দেওয়া। বহু বছর ধরে এই সিনিয়র সিটিজেন ক্যাটাগরি সুবিধা পেয়ে আসছে। তাদের যাত্রার পথে যেন টাকা বাঁধা না হয়ে দাঁড়ায়। যদিও জানানো হয়েছিল করোনা পিরিয়ডে সুরক্ষার খাতিরেই এই পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। তবে ভবিষ্যতে আবার শুরু হবে সেই সম্পর্কেও জানানো হয়েছিল।

প্রত্যেকেই দেশের উদ্দেশ্যে কাজ করেন, তাই বৃদ্ধ বয়েসে এটুকু সুবিধা পাওয়া উচিত বলেই জানিয়েছেন বিনয় বিশ্বম। বৃদ্ধভার কোনও অপরাধ নয়। প্রবীণ নাগরিকরা নিজেদের আওয়াজ তুলুন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Senior citizen must need railway concession

Next Story
ঝড়ের গতিতে ছড়াচ্ছে ওমিক্রনের নয়া প্রজাতি, দেশে আরও ২ আক্রান্তের হদিশ