কয়েক দশকের সম্পর্কে ইতি, প্রণয়-রাধিকার পর এনডিটিভি ছাড়লেন রবীশ কুমারও: Senior Executive Editor of NDTV India Ravish Kumar resigns | Indian Express Bangla

কয়েক দশকের সম্পর্কে ইতি, প্রণয়-রাধিকার পর এনডিটিভি ছাড়লেন রবীশ কুমারও

এনডিটিভির অধিকাংশ শেয়ার কিনে নিয়েছে আদানি গ্রুপ।

কয়েক দশকের সম্পর্কে ইতি, প্রণয়-রাধিকার পর এনডিটিভি ছাড়লেন রবীশ কুমারও

আগেই এনডিটিভির পরিচালন গোষ্ঠী থেকে ইস্তফা দিয়েছিলেন প্রণয় রায়। ডিরেক্টর পদ ছেড়েছিলেন তাঁর স্ত্রী তথা ওই মিডিয়া হাউসের নির্বাহী পরিচালক রাধিকাও। মঙ্গলবারই সেই ইস্তফার কথা স্টক এক্সচেঞ্জকে জানিয়েছিল এনডিটিভি। এবার এনডিটিভি ছাড়লেন এনডিটিভি ইন্ডিয়ার সিনিয়র এগজিকিউটিভ এডিটর রবীশ কুমারও। সংস্থা তার কর্মীদেরকে করা ইন্টারনাল মেইলের মাধ্যমে এই ইস্তফা এবং তা জরুরি ভিত্তিতে গৃহীত হওয়ার কথাও জানিয়ে দিয়েছে।

রবীশ কুমারের পদত্যাগ সম্পর্কে এনডিটিভি গ্রুপের প্রেসিডেন্ট সুপর্ণা সিং বলেন, ‘হাতেগোনা কয়েকজন সাংবাদিকই আছেন, যাঁরা রবীশের মত জনমানসকে প্রভাবিত করতে পেরেছেন। বহু মানুষ তাঁর ব্যাপারে প্রতিক্রিয়া দিয়েছেন। সর্বত্রই তাঁকে ঘিরে ভিড় জমে যেত। ভারত এবং আন্তর্জাতিক ক্ষেত্রে তিনি সম্মানজনক পুরস্কারও পেয়েছেন। স্বীকৃতি পেয়েছেন। যাঁরা বঞ্চিত, তাঁদের কথা তিনি তাঁর দৈনিক প্রতিবেদনে তুলে ধরেছেন।’ কয়েক দশক ধরে এনডিটিভির সঙ্গে রবীশ কুমার। তাঁর ব্যাপারে সুপর্ণা বলেন, ‘রবীশের অবদান অপরিসীম। আমরা জানি যে তিনি নতুন করে শুরু করবেন। আর, সঙ্গে সঙ্গে তিনি সফলও হবেন।’

রামন ম্যাগসেসে পুরস্কারজয়ী রবীশ কুমার, এনডিটিভিতে হাম লোগ, রবীশ কি রিপোর্ট, দেশ কি বাত, প্রাইম টাইম-সহ বেশ কয়েকটি প্রোগ্রামের সঞ্চালকের দায়িত্বেও ছিলেন। তিনি দু’বার ‘রামনাথ গোয়েঙ্কা এক্সিলেন্স ইন জার্নালিজম’ অ্যাওয়ার্ডেও ভূষিত হয়েছেন। প্রণয় ও রাধিকা রায়ের পদত্যাগের পরই এনডিটিভির পরিচালক সংস্থা RRPR-এর বোর্ডে সুদীপ্ত ভট্টাচার্য, সঞ্জয় পুগালিয়া ও সেন্থিল সিন্নিয়া চেঙ্গলভারায়ন যোগদানের অনুমতি পেয়েছেন।

আরও পড়ুন- কমল ডিজিপির হার, আর্থিক বৃদ্ধিতে তবুও ভারতই সেরা!

গৌতম আদানির নেতৃত্বাধীন আদানি গোষ্ঠী, ২৩ আগস্ট টেলিভিশন চ্যানেল এনডিটিভি লিমিটেডের ২৯.১৮ শতাংশ অংশীদারিত্ব অধিগ্রহণ করেছিল। এর পর ভারতের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ডের কাছে আরও শেয়ার কিনতে চেয়ে ওপেন অফার চালুর আবেদন করেছিল। ২২ নভেম্বর, আদানি গ্রুপ তার ওপেন অফার চালু করেছে। এই অফার ৫ ডিসেম্বর পর্যন্ত চালু থাকবে। প্রণয় রায়, রাধিকা রায় ও রবীশ কুমারের পদত্যাগ, আদানি গ্রুপের উদ্যোগেরই জের বলে মনে করা হচ্ছে।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Senior executive editor of ndtv india ravish kumar resigns

Next Story
আফগানিস্তানে বিস্ফোরণে উড়ে গেল মাদ্রাসা, নিহতদের বেশিরভাগই শিশু