বড় খবর

সেরামের আগুনে নষ্ট BCG, রোটাভাইরাস-সহ একাধিক ভ্যাকসিন

সিইও আদর পুনাওয়াল্লা জানান, “আমি কথা বলার পরিস্থিতিতে নেই। বিসিজি, রোটাভাইরাস ভ্যাকসিন, প্রচুর পণ্য আগুনে ক্ষতিগ্রস্থ হয়েছে।”

পুনেতে সেরাম ইনস্টিটিউটে অগ্নিকাণ্ডের জেরে কোভিশিল্ড সুরক্ষিত থাকলেও বড় ক্ষতি হয়েছে অন্যান্য ভ্যাকসিনের। সেরামে আগুনের ঘটনায় শোকপ্রকাশ করেছেন এসআইআই-এর সিইও আদর পুনাওয়াল্লা জানান, “আমি কথা বলার পরিস্থিতিতে নেই। এই ঘটনায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। বিসিজি, রোটাভাইরাস ভ্যাকসিন, প্রচুর পণ্য আগুনে ক্ষতিগ্রস্থ হয়েছে। ” দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে এমনটাই জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, বর্তমানে দেশের বাইরে রয়েছে আদর পুনাওয়াল্লা। বৃহস্পতিবার বিকেলে এসআইআইয়ের প্লান্টে বিশেষ নির্মাণাধীন ভবনের একটিতে এই দুর্ঘটনা ঘটে। পুনাওয়ালা, বলেন যে ভবনের কয়েকটি তল আগুনে পুড়ে গিয়েছে। তিনি সমস্ত সরকার এবং সাধারণ মানুষকে আশ্বস্ত করার জন্য টুইটারে লেখেন এই দুর্ঘটনা কোভিড -১৯ কোভিড ভ্যাকসিন-এর উত্পাদনকে প্রভাবিত করবে না, কারণ সেটি একাধিক ভবন রাখা হয়েছে। এসআইআই এই জাতীয় সংকট মোকাবেলার জন্য প্রস্তুত।

আরও পড়ুন, জীবনদায়ী ভ্যাকসিন কারখানায় জীবন দিলেন পরিযায়ী শ্রমিকরা

এসআইআইয়ের চেয়ারম্যান ও পরিচালক ডাঃ সাইরাস পুনাওয়ালা দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান, এটি ছিল একটি নতুন ভবন। বিসিজি এবং রোটাভাইরাস ভ্যাকসিন অতিরিক্ত পরিমাণে উত্পাদন করার জন্য এই সুবিধাটি নির্মিত হয়েছিল। আমরা আগুনের কারণ জানি না এবং শিগগিরই ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করব।”

Read the full story in English

  1. ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Serum institute of india fire bcg rotavirus vaccine and several other products damaged

Next Story
স্থগিত নয়, কৃষি আইন প্রত্যাহার করুক, দাবি অনড় কৃষকদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com