বড় খবর

দিল্লি হিংসায় রতন লাল হত্যায় গ্রেফতার ৭

গত ২৪ ফেব্রুয়ারি দিল্লিতে হিংসা চালাকলীন বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে নিহত হন রতন লাল।

delhi riots, দিল্লি হিংসা, দিল্লিতে দাঙ্গা, রতন লাল, delhi police constable death, রতন লাল খুনে ধৃত ৭, দিল্লি পুলিশের কনস্টেবল রতন লাল, rattan lal, delhi police constable death arrests, দিল্লি হিংসা, delhi violence, delhi riots death toll
রতন লাল। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

দিল্লি হিংসায় হেড কনস্টেবল রতন লালকে খুনের ঘটনায় ৭ জনকে গ্রেফতার করা হল। ধৃত ৭ জনের নামের তালিকা প্রকাশ করে বৃহস্পতিবার জানাল দিল্লি পুলিশ। গত ২৪ ফেব্রুয়ারি দিল্লিতে হিংসা চালাকালীন বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে নিহত হন রতন লাল। কনস্টেবলকে হত্যার ঘটনায় দয়ালপুর থানায় মামলা দায়ের করা হয়েছিল বলে পুলিশ সূত্রে খবর।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, অভিযুক্তরা হল সালিম মালিক, মহম্মদ জালালুদ্দিন, মহম্মদ আয়ুব, মহম্মদ ইউনুস, আরিফ, সেলিম খান ও এমডি দানিশ। অভিযুক্তদের মধ্যে দানিশ বাদে বাকি সকলেই চাঁদবাগের বাসিন্দা।

আরও পড়ুন: ফেসিয়াল স্ক্যান ব্যবহার করে দাঙ্গাকারীদের চিহ্নিত করবে সরকার, লোকসভায় সরব শাহ

এদিন সাংবাদিক বৈঠকে দিল্লি পুলিশের মুখপাত্র এমএস রান্ধাওয়া জানান, দিল্লি হিংসায় মোট ৭১২টি এফআইআর দায়ের করা হয়েছে, ধৃতের সংখ্যা ২১৫ জনেরও বেশি। উল্লেখ্য, দিল্লিতে হিংসায় নিহতের সংখ্যা ৫০ ছাড়িয়েছে। এ ঘটনায় জখম হয়েছেন আরও অনেকে। অন্যদিকে, গত ২৫ ফেব্রুয়ারি মুশারফ নামে এক ব্যক্তিকে খুনের ঘটনায় আরও ৪ জনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

দিল্লি পুলিশের প্রশংসা করে বুধবার অমিত শাহ বলেছেন, ‘‘৩৬ ঘণ্টার মধ্যে হিংসা নিয়ন্ত্রণে এনেছে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশের সঙ্গে সর্বক্ষণ যোগাযোগ রেখেছিলাম। অশান্তি রুখতে সঠিক পদক্ষেপ করেছে দিল্লি পুলিশ। আমিই জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালকে অনুরোধ করি ঘটনাস্থলে যেতে’’। পশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‘দিল্লি হিংসায় জড়িত কাউকেই রেয়াত করা হবে না, সে যে ধর্মেরই হোক না কেন, যে অঞ্চলেরই হোক না কেন। হিংসায় আক্রান্তদের বিচার সুনিশ্চিত করছি’’।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Seven arrested for head constable rattan lals killing delhi violence

Next Story
‘বিচার করুন না হয় ফাঁসি দিন’, আদালতে আবেদন কুলদীপ সেঙ্গারেরUnnao rape Kuldeep Sengar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com