scorecardresearch

বড় খবর

হরিয়ানার খনিতে ধস, বহু শ্রমিকের মৃত্যুর আশঙ্কা

বছরের প্রথম দিনে ভয়ঙ্কর দুর্ঘটনায় হরিয়ানার ভিওয়ানিতে।

Several feared dead after landslide in Haryana’s mining zone
জেলা প্রশাসন উদ্ধারকাজ শুরু করেছে।

বছরের প্রথম দিনে ভয়ঙ্কর দুর্ঘটনায় হরিয়ানার ভিওয়ানিতে। খনিতে ধসের জেরে বহু শ্রমিকের মৃত্যুর আশঙ্কা। তোশাম ব্লকের দাদম খনি এলাকায় শনিবার ধস নামে। জেলা প্রশাসন উদ্ধারকাজ শুরু করেছে। মাটির তলায় কতজন জীবিত রয়েছেন বা কতজন মৃত সেই সংখ্যা এখনও জানা যায়নি।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে তোশামের বিধায়ক কিরণ চৌধুরি বলেছেন, “কতজন আটকে রয়েছেন তা এখনও জানা যায়নি। অন্তত ৪-৫ জনের মৃত্যুর আশঙ্কা রয়েছে। কিন্তু ঘটনাস্থল থেকে যা তথ্য পাচ্ছি, তাতে মনে হচ্ছে সংখ্যাটা আরও বাড়বে। এই এলাকায় খননকার্য নিষিদ্ধ ছিল জাতীয় পরিবেশ আদালতের নির্দেশে।”

তিনি আরও বলেছেন, “জেলা প্রশাসনেরও গাফিলতি রয়েছে। অনেক দেরিতে উদ্ধারকাজ শুরু করেছে প্রশাসন। আমি স্থানীয় লোকজনের কাছ থেকে জানতে পারলাম প্রশাসনিক আধিকারিকরা অনেক দেরিতে ঘটনাস্থলে পৌঁছেছেন। ওই এলাকায় খনিতে খোঁড়াখুঁড়ি রাজ্য সরকারের নির্দেশিকা মেনে হয়নি। তাই এধরনের দুর্ঘটনা ঘটেছে।”

আরও পড়ুন কড়া নজরে চিন-পাকিস্তান, পাঞ্জাবে মোতায়েন রুশ ক্ষেপণাস্ত্র সম্ভার এস-৪০০

রাজ্যের মন্ত্রী জে পি দালাল ঘটনাস্থলে গিয়ে জানান, কিছু মানুষের মৃত্যু হয়েছে বলে অনুমান। তিনজন জখম অবস্থায় উদ্ধার হয়েছেন, তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় খনির ঠিকাদারদের দাবি, মাটির নিচে তিন-চারজন আটকে রয়েছেন।

তিনি জানিয়েছেন, “ঘটনাস্থলে চিকিৎসক দল পৌঁছেছে। আমরা সবরকম চেষ্টা করছি যাতে সবার প্রাণ বাঁচানো যায়। গোটা জেলা প্রশাসন এবং বাকি সবরকম কর্তৃপক্ষ বিপর্যয় মোকাবিলা বাহিনীর সাহায্যে উদ্ধারকাজ করছে। একমাত্র উদ্দেশ্য বেশি সংখ্যক মানুষের প্রাণ বাঁচানো। ধ্বংসস্তূপ থেকে দ্রুত গতিতে সবাইকে উদ্ধারের চেষ্টা চলছে।”

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Several feared dead after landslide in haryanas mining zone