বড় খবর


মহারাষ্ট্রের রাসায়নিক কারখানায় বিস্ফোরণে মৃত ১৩, সংখ্যা বৃদ্ধির আশঙ্কা

বিস্ফোরণের সময় শতাধিক কর্মী উপস্থিত ছিলেন ওই কারখানায়। ধুলে জেলার শিরপুর গ্রামে অবস্থিত কারখানাটিতে আচমকা এই বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা।

maharashtra chemical plant blast
মহারাষ্ট্রের রাসায়ানিক কারখানায় বিস্ফোরণ ঘটে আগুন

শনিবার মহারাষ্ট্রের ধুলে জেলার একটি রাসায়নিক কারখানায় সিলিন্ডার ফেটে বিস্ফোরণে মৃত্যু হলো ১৩ জন শ্রমিকের। আহত হয়েছেন অন্তত ৫৮ জন, যাঁদের মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। সকাল সাড়ে ন’টা নাগাদ ঘটে এই মারাত্মক বিস্ফোরণ। জানা যাচ্ছে, সেই সময় শতাধিক কর্মী উপস্থিত ছিলেন ওই কারখানায়। ধুলে জেলার শিরপুর তালুকের অন্তর্গত ওয়াগাড়ি গ্রামে অবস্থিত কারখানাটিতে আচমকা এই বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা।

মহারাষ্ট্রে এই কারখানাটিতেই বিস্ফোরণ ঘটে

সংবাদ সংস্থা পিটিআইকে শিরপুর থানার এক আধিকারিক জানান, “প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বেশ কয়েকটি সিলিন্ডার একসঙ্গে ফেটে যাওয়ার ফলেই এই বিস্ফোরণটি হয়েছে। এখনও পর্যন্ত পুলিশ এবং উদ্ধারকারী দল আটটি মৃতদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছে। বাকিদের উদ্ধারের কাজ চলছে।”

এই বিস্ফোরণে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস নিহতদের আত্মীয়দের প্রত্যেককে ৫ লক্ষ টাকার অনুদান ঘোষণা করেছেন। একটি টুইটে ফড়নবিস বলেন, “ঘটনাস্থলে রয়েছে রাজ্যের বিপর্যয় মোকাবিলা দল, সঙ্গে রয়েছেন বিভাগীয় মন্ত্রী, কালেক্টর এবং পুলিশ সুপার। আগুন এই মুহূর্তে নিয়ন্ত্রণেই আছে”।


ঘটনার পর পরিস্থিতির পর্যালোচনা করতে ফড়নবিসের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পরে তিনিও টুইট করে বলেন, “মহারাষ্ট্রের ধুলেতে কেমিক্যাল কারখানায় বিস্ফোরণে প্রাণনাশের খবরে আমি মর্মাহত… ক্ষতিগ্রস্তদের সবরকম সাহায্য করছে রাজ্য সরকার। মৃতদের পরিবারবর্গকে আমি সান্ত্বনা জানাচ্ছি। যাঁরা আহত, তাঁরা দ্রুত আরোগ্য লাভ করুন।”

Web Title: Several feared dead in explosions at chemical unit in maharashtra dhule district

Next Story
‘কাউকে দেশ থেকে বের করে দেওয়াটা উদ্দেশ্য নয়’ বললেন নাগরিক পঞ্জীর নেপথ্য নায়ক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com