scorecardresearch

বড় খবর

ভয়াবহ বিস্ফোরণে কাঁপল ভারতীয় সিনেমার জনপ্রিয় শ্যুটিংস্পট, নিহত বেশ কয়েকজন, আহত ৩৮

বিস্ফোরণে ক্ষয়ক্ষতি বাড়াতে হামলাকারীরা হাঁটাপথটিকে বেছে নিয়েছিল বলেই সন্দেহ তদন্তকারীদের।

ভয়াবহ বিস্ফোরণে কাঁপল ভারতীয় সিনেমার জনপ্রিয় শ্যুটিংস্পট, নিহত বেশ কয়েকজন, আহত ৩৮

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল তুরস্কের রাজধানী ইস্তানবুল। ভরা রাস্তায় বিস্ফোরণে প্রায় হারালেন বেশ কয়েকজন। আহতের সংখ্যা অন্তত ৩৮। শহরের প্রধান হাঁটাপথে এই বিস্ফোরণ ঘটেছে। বেশিসংখ্যক ক্ষয়ক্ষতির জন্যই হাঁটাপথকে হামলাকারীরা বেছে নিয়েছিল। এমনটাই ধারণা তদন্তকারীদের। ঘটনাটি ঘটেছে মধ্য ইস্তানবুলের তাকসিম এলাকায়।

পুলিশ সূত্রে খবর, বিকেল ৪টা ২০ নাগাদ এই বিস্ফোরণ ঘটে। কোনও সংগঠন বিস্ফোরণের দায় স্বীকার না-করার, হামলার কারণ নিয়েও ধন্দে তদন্তকারীরা। শুধু জানা গিয়েছে, রবিবার ছুটির দিনের অলস বিকেলে ইস্তিকলাল স্ট্রিটে যথেষ্ট ভিড় ছিল। বেশিরভাগই বেড়াতে বেরিয়েছিলেন। সেই সময়ই আচমকা এই বিস্ফোরণ ঘটে। হাঁটাপথ হওয়ায় উপস্থিত পথচারীদের পরস্পরের সঙ্গে দূরত্ব খুব একটা বেশি ছিল না।

বিস্ফোরণের পরই আতঙ্কে ওই পথে বাঁচার জন্য যে পারেন, যেদিকে পালানোর চেষ্টা করেন। সেই ধাক্কাধাক্কিতেও বেশ কয়েকজন পথচারী আহত হয়েছেন। ওই পথের বিভিন্ন প্রান্তে লাগানো সিসিটিভিতে সেসব ধরা পড়েছে। সিসিটিভির ফুটেজে ঘটনাস্থলে অ্যাম্বুল্যান্সকে দ্রুতগতিতে আসতে দেখা গিয়েছে। বিস্ফোরণের পরপরই দমকলের ইঞ্জিনও ঘটনাস্থলে পৌঁছয়। ছুটে আসেন সশস্ত্র পুলিশকর্মীরা।

আরও পড়ুন- সম্মতিসূচক সম্পর্ককে অপরাধী বানানোর চেষ্টা, পকসোর অপব্যবহারের বিরুদ্ধে সরব আদালত

আহতদের দ্রুত ঘটনাস্থল থেকে নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়া হয়। বিস্ফোরণের পর একাধিক ব্যক্তি ঘটনাস্থলেই প্রাণ হারান। হাসপাতালে মারা গিয়েছেন আরও একাধিক ব্যক্তি। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলেই জানিয়েছেন চিকিৎসকরা। বিস্ফোরণের পরই গোটা এলাকা ঘিরে ফেলেন পুলিশকর্মীরা। শুরু হয় তল্লাশি। ঘটনায় বেশ কয়েকজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে।

পাশাপাশি, সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তদের চিহ্নিত করার চেষ্টা চলছে। ঘটনার পিছনের কোনও জঙ্গি সংগঠনের হাত থাকতে পারে। সেই সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না তদন্তকারীরা। ইস্তানবুলের এই রাস্তায় বহু বিখ্যাত দোকান রয়েছে। নামী রেস্তোরাঁও রয়েছে। সেই কারণে স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি বহু বিদেশিও বিস্ফোরণের সময় উপস্থিত ছিলেন। ভারতীয় সিনেমার বিভিন্ন ছবির শ্যুটিংও হয়েছে এই রাস্তায়। সব মিলিয়ে ঠিক কতজন বিদেশি ঘটনায় আহত হয়েছেন, খোঁজ নিচ্ছে প্রশাসন।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Several people died in an explosion in istanbul of turkey