scorecardresearch

আগামী চারদিন এই রাজ্যগুলিতে চলবে নাগাড়ে বৃষ্টিপাত,পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত প্রশাসন

ভাসতে পারে এই রাজ্যগুলি!

west bengal weather forecast 17 july 2022
কাল থেকেই একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস।

টানা বৃষ্টিতে নাজেহাল মুম্বই। আগামী ২৪ ঘন্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতে সতর্কতা জারি করল আবহাওয়া বিভাগ। আবহাওয়া দপ্তর সূত্রে এক বিবৃতিতে জানানো হয়েছে শক্তিশালী দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু মহারাষ্ট্র এবং সামগ্রিক পশ্চিম উপকূলে বিরাজ করছে। যার জেরে আগামী পাঁচ দিন ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে মুম্বই এবং এর আশেপাশের এলাকাগুলিতে।

সেই সঙ্গে ভাসতে পারে রাজস্থান, গুজরাট এবং মধ্যপ্রদেশের বেশ কিছু অংশ। “মাঝারি থেকে ভারী বৃষ্টির” সতর্কতা জারি করা হয়েছে। রায়গড়, রত্নাগিরি এবং সিন্ধুদুর্গ জেলার জন্য একটি কমলা সতর্কতা জারি করা হয়েছে, ৪ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত বিভিন্ন স্থানে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

মহারাষ্ট্রের থানে এবং পালঘর জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এনিয়ে ইতিমধ্যেই কথা বলেছে আধিকারিকদের সঙ্গে। পরিস্থিতি মোকাবিলায় সব ধরণের ব্যবস্থা তৈরি রাখার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

আরও পড়ুন: [সংক্রমণ ঠেকাতে মরিয়া রাজ্য, আরও একবার কঠোর কোভিড বিধির পথে প্রশাসন?]

চলতি মরশুমে মহারাষ্ট্রে এখনও পর্যন্ত স্বাভাবিক বৃষ্টিপাতের খবর মিলেছে। ১ জুন থেকে রাজ্যে ২২৭.৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আইএমডির তরফে শুক্রবার পর্যন্ত কোঙ্কন উপকূলবর্তী এলাকায় এবং মধ্য মহারাষ্ট্রের বিস্তীর্ণ অঞ্চলে লাল সতর্কতা জারি করা হয়েছে। 

গোয়া, উপকূলীয় কর্ণাটক, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডেও জারি করা হয়েছে ‘কমলা’ সতর্কতা। ৯ জুলাই, রাজস্থান, গুজরাট, কোঙ্কন, মধ্য মহারাষ্ট্র, বিদর্ভ এবং ওড়িশার একাধিক অঞ্চলে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Several states on alert as imd warns of heavy rainfall for next four days