বড় খবর


শাহিনবাগে অবরোধের মধ্যে দিয়ে যাতায়াত করছে স্কুল বাস

টুইটে আরও বলা হয়েছে, “স্কুল যেহেতু খুলে গেছে সে কারণে আমরা কালান্দি কুঞ্জ পার্কের কাছ দিয়ে স্কুল ভ্যান যেতে দিচ্ছি।”

ShaheenBagh Protest
১৫ ডিসেম্বর থেকে শাহিনবাগে বিক্ষোভ শুরু হয়েছে

রাস্তা আটকে রেখে লোকজনের অসুবিধার কারণ হচ্ছেন বলে শাহিনবাগের বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযোগ উঠছিল। মঙ্গলবার তাঁরা জানিয়ে দিয়েছেন, ওই এলাকা দিয়ে স্কুল বাস যেতে দেবেন তাঁরা।

ব্যারিকেডের মধ্যে দিয়ে স্কুল ভ্যান যাবার একটি ভিডিও পোস্ট করা হয়েছে শাহিনবাগের বিক্ষোভকারীদের টুইটার হ্যান্ডেল থেকে। সেখানে দিল্লি পুলিশকে ট্যাগ করে বলা হয়েছে, “আমাদেরও সন্তান রয়েছে, আমরাও বুঝি বাচ্চাদের স্কুল ও ভবিষ্যৎ নিয়ে বাবা-মায়ের দুশ্চিন্তা। আমাদের সন্তানদের মধ্যে অনেকেই, যারা জামিয়া মিলিয়ায় অন্যায়ভাবে আহত হয়েছে, তারা সেরে উঠছে। স্কুলের কথা মাথায় রেখে আমরা স্কুল ভ্যান যেতে দিচ্ছি।”

টুইটে আরও বলা হয়েছে, “স্কুল যেহেতু খুলে গেছে সে কারণে আমরা কালান্দি কুঞ্জ পার্কের কাছ দিয়ে স্কুল ভ্যান যেতে দিচ্ছি।”

গত ১৫ ডিসেম্বর শয়ে শয়ে মহিলা শাহিন বাগে সিএএ-এনআরসির বিরুদ্ধে অবস্থান বিক্ষোভ শুরু করার পর ওই রাস্তা বন্ধ হয়ে যায়। এর ফলে দক্ষিণ-পূর্ব দিল্লি ও নয়ডার রাস্তার উপর চাপ পড়ছে।


ইতিমধ্যে সুপ্রিম কোর্টে একটি আবেদনে বলা হয়েছে, দিল্লির কালান্দি কুঞ্জ-শাহিন বাগ রাস্তায় যাতায়াত মসৃণ করার জন্য পুলিশকে নির্দেশ দিক আদালত। দিল্লি পুলিশও বিক্ষোভকারীদের কাছে ওই এলাকা খালি করার জন্য আবেদন করেছে। পুলিশের তরফ থেকে স্কুলের শিশু, সাধারণ যাতায়াতকারী ও ব্যবসার অসুবিধার কথা উল্লেখ করা হয়েছে।

সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন আইনজীবী অমিত সাহনি। তিনি সুপ্রিম কোর্টের কাছে আর্জিতে জানান, দিল্লি হাইকোর্টের কোনও অবসরপ্রাপ্ত বা কর্মরত বিচারপতিকে পরিস্থিতির উপর নজর রাখার নির্দেশ দেওয়া হোক, “যাতে পরিস্থিতির আর অবনতি না ঘটে এবং কোনোরকম হিংসাত্মক পরিস্থিতি তৈরি না হয়“, এবং প্রয়োজনীয় অন্য সব রকমের নির্দেশও দেওয়া হোক।

Tএই বিক্ষোভের থেকে অনুপ্রেরিত হয়ে উত্তর প্রদেশের প্রয়াগরাজের একটি পার্কে, পূর্ব দিল্লির খুরেজি খাসে ও লখনউয়ের ঘণ্টাঘরেও বিক্ষোভ চলছে।

বিক্ষোভ চলছে কলকাতার পার্ক সার্কাসেও।

 

Web Title: Shaheen bagh protestors allow school bus through barricade

Next Story
আদালতে ঐশী, চ্যালেঞ্জ হস্টেলের ফি বৃদ্ধিকে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com