scorecardresearch

বড় খবর

পাঞ্জাবে নিরাপত্তায় গাফিলতি! মোদীর দীর্ঘায়ু কামনায় মহা-মৃত্যু্ঞ্জয় জপ শিবরাজের

চৌহান এদিন টুইটে মোদীকে ভারতের মুকুটের মণি হিসাবে বর্ণনা করেছেন।

Shivraj Singh Chauhan
মোদীর দীর্ঘায়ু কামনায় ভোপালের গুফা মন্দিরে পূজার্চনা করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

পাঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তায় গাফিলতির জেরে দেশজুড়ে শোরগোল। পাঞ্জাবের কংগ্রেস সরকারকে নিশানা করছেন বিজেপির নেতা-মন্ত্রীরা। মোদীর প্রাণ সংশয়ের আশঙ্কা করছেন তাঁরা। এই অবস্থায় মোদীর দীর্ঘায়ু কামনায় ভোপালের গুফা মন্দিরে পূজার্চনা করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

এদিন মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করেন তিনি। একই মন্ত্র রাজ্যের আরও দুই মন্দির মহাকালেশ্বর এবং ওমকারেশ্বরে জপ করা হয় এদিন। সবই মোদীর সুস্বাস্থ্য কামনায়। চৌহান এদিন টুইটে মোদীকে ভারতের মুকুটের মণি হিসাবে বর্ণনা করেছেন। লিখেছেন, “প্রধানমন্ত্রী ভারতের মর্যাদা এবং শ্রদ্ধা বিশ্বের দরবারে বাড়িয়েছেন।”

https://platform.twitter.com/widgets.js

প্রসঙ্গত, বুধবার পাঞ্জাবে গিয়ে বেনজির বিক্ষোভের মুখে পড়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভাতিন্ডা বিমানবন্দর থেকে ফিরোজপুর যাওয়ার পথে বেশ কিছুক্ষণ একটি ফ্লাইওভারেই আটকে ছিলেন প্রধানমন্ত্রী। যার জেরে সমস্ত কর্মসূচি বাতিল করে ফিরে যেতে বাধ্য হন মোদী। স্বরাষ্ট্রমন্ত্রক পাঞ্জাব সরকারের কাছে ঘটনার রিপোর্ট তলব করে। প্রধানমন্ত্রীর সফরসূচি অনেক আগেই পাঞ্জাব সরকারকে জানানো হয়েছিল। তা সত্ত্বেও কংগ্রেস নেতৃত্বাধীন রাজ্য সরকার নিরাপত্তার উপযুক্ত ব্যবস্থা করেনি বলে অভিযোগ।

আরও পড়ুন পঞ্জাবে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতি, কাল মামলা শুনবে সুপ্রিম কোর্ট

তবে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি প্রধানমন্ত্রীর নিরাপত্তার খামতির কথা নস্যাৎ করেছেন। মুখ্যমন্ত্রীর দাবি, ‘নিরাপত্তার কোনও ত্রুটি হয়নি। তাঁর সমাবেশের নিরাপত্তা ব্যবস্থার তদারকি করতে আমি গভীর রাতে জেগে ছিলাম। প্রধানমন্ত্রীর সড়ক পথে যাওয়ার পরিকল্পনা শেষ মুহূর্তে হয়, তার আগে হেলিকপ্টারে যাওয়ার কথা ছিল।’

এদিকে, মোদীর নিরাপত্তায় গলদ নিয়ে তদন্তের জন্য পাঞ্জাব সরকার তিন সদস্যের উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে। সেই কমিটি আগামী তিন দিনের মধ্যে রিপোর্ট পেশ করবে। অবসরপ্রাপ্ত বিচারপতি ও স্বরাষ্ট্র সচিবের নেতৃত্বে কমিটি গঠন করা হয়েছে। বুধবার পাঞ্জাবে কৃষক বিক্ষোভের জেরে আটকে পড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কনভয়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Shivraj singh chouhan prays for pm modis long life after punjab security breach