বড় খবর

জঙ্গি সন্দেহে হত্যা! কবর খুঁড়ে তোলা হল তিন শ্রমিকের লাশ

১৮ সেপ্টেম্বর সেনাবাহিনীর তরফে স্বীকার করেছিল যে সোপিয়ানে “এনকাউন্টার” এ হত্যা করা তিন ব্যক্তি রাজৌরি থেকে নিখোঁজ শ্রমিক ছিল।

দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে জুলাই মাসে এনকাউন্টারে জঙ্গি সন্দেহে যে তিন শ্রমিকের দেহ করব দেওয়া হয়েছিল তা উদ্ধার করা হয়েছে। কবর খুঁড়ে রাত্রেই দেহ উদ্ধার করে পরিবারের হাতে তুলে দেওয়া হয়। ১৮ সেপ্টেম্বর সেনাবাহিনীর তরফে স্বীকার করেছিল যে সোপিয়ানে “এনকাউন্টার” এ হত্যা করা তিন ব্যক্তি রাজৌরি থেকে নিখোঁজ শ্রমিক ছিল।

শনিবার দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে সামাজিক কর্মী গফতর চৌধুরী বলেছেন, “হ্যাঁ, মৃতদেহগুলি উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। সকাল সাড়ে ৫ টার দিকে মৃতদেহগুলি উদ্ধার করা হয়।” জে-কে পুলিশের ডিরেক্টর দিলবাগ সিংহ শুক্রবার বলেছিলেন যে শিগগিরই লাশগুলি পরিবারের দ্বারা কবর দেওয়া হবে।

আরও পড়ুন, “রাষ্ট্রপতি শাসনের দিকে এগোচ্ছে দেশ”, হাথরাস ইস্যুতে তোপ প্রতিবাদী মমতার

রাজৌরির তিন শ্রমিক – ইমতিয়াজ আহমদ (২০), আবরার আহমদ (২৫) এবং মোহাম্মদ ইব্রাহার (১৬) জুলাই মাসের ১৮ তারিখ দক্ষিণ কাশ্মীরের আমশিপাড়া গ্রামে একটি ভুয়ো লড়াইয়ে মারা গিয়েছিলেন। সেনা ও পুলিশ এই তিনজনকে আটক করেছিল অজ্ঞাতপরিচয় জঙ্গি হিসাবে। উত্তর কাশ্মীরের বারমুল্লার একটি কবরস্থানে তাঁদের করব দিয়ে দিয়েছিল পুলিশ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Shopian encounter bodies of three rajouri labourers exhumed handed to families

Next Story
মধ্যবিত্ত ও ক্ষুদ্র-মাঝারি শিল্পোদ্যোগকে স্বস্তি দিতে বড় ঘোষণা কেন্দ্রের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com