scorecardresearch

বড় খবর

বাড়বে ভ্রমণ পিপাসু ভারতীয়’র ভিড়, আশায় বুক বাঁধছে সিঙ্গাপুর ট্যুরিজম বোর্ড!

সিঙ্গাপুর ট্যুরিজম বোর্ড পাঁচটি শহরে পুনে, আহমেদাবাদ, বেঙ্গালুরু, হায়দ্রাবাদ এবং কলকাতায় ‘রোডশো’ও আয়োজন করবে পর্যটক টানতে

ভ্রমণ পিপাসু ভারতীয়দের হাত ধরেই ঘুরে দাঁড়াবে পর্যটন ব্যবসা, আশায় বুক বাঁধছে সিঙ্গাপুর ট্যুরিজম বোর্ড!

মহামারীর দাপট কমতেই আবারও ব্যাগপত্র গুছিয়ে নেওয়ার পালা। ভ্রমণ পিপাসু বাঙালি ইতিমধ্যেই শিরি করে দিয়েছেন তাদের পুজো স্পেশ্যাল ট্যুর। টিকিটও কাটা হয়ে গিয়েছে অনেকের। দেশের মধ্যেই অনেকেই নিজেদের বেড়ানোর ইচ্ছাকে সীমাবদ্ধ রেখেছেন। তবে যারা বিদেশে বিশেষ করে সিঙ্গাপুর যাওয়ার প্ল্যানিং করছেন তাদের জন্য বিরাট সুখবর। সিঙ্গাপুর সহ বিশ্বের একাধিক দেশে ইতিমধ্যেই তুলে নিয়েছেন করোনা সংক্রান্ত নিষেধাজ্ঞা। তাহলে আর অপেক্ষা কীসের? ডেসটিনেশন হোক সিঙ্গাপুর।

সিঙ্গাপুর ট্যুরিজম বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, কোভিড কালে বিদেশের বিশেষ করে ভারতের পর্যটকদের সেদেশে ভ্রমণে ছেদ পড়েছিল। ব্যাপক ভাবে মার খেতে হয়েছিল পর্যটন ব্যবসা। আগামী ২০২৪ সালের মধ্যেই ফের ঘুরে দাঁড়াতে চলেছে সেদেশের পর্যটন ব্যবসা। তিনি আরও আশা করেছেন ভারতের ভ্রমণ পিপাসু মানুষজন ধীরে ধীরে আবারও ভিড় জমাতে শুরু করবে তাঁদের স্বপ্নের ট্যুরিস্ট স্পটে। তিনি বলেছেন মহামারী আগেই ফি বছর ভারত থেকে ১.৪১ মিলিয়ন মানুষ প্রতিবছর সিঙ্গাপুরকে তাদের পছন্দের ঘোরার দেশ হিসাবে বেছে নিতেন। যদিও করোনা কালে সেই সংখ্যা অনেকটাই কমে গিয়েছে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: [ গান পয়েন্টে পুলিশ! নাটকীয় থ্রিলারে দুঃসাহসিক ব্যাঙ্ক ডাকাতি ]

চলতি বছরে এখনও পর্যন্ত ১.৫ মিলিয়ন মানুষ সেদেশে বেড়াতে গেছেন। ভারত থেকে আগামী ২ বছরে আরও বেশি পর্যটক সেদেশে ঘুরতে যাবেন এমনটাই মনে করছেন  সিঙ্গাপুর ট্যুরিজম বোর্ডের অন্যতম সদস্য রেঞ্জি ওং। তাঁর কথায়, “ধীরে ধীরে আতঙ্ক ভুলে মানুষজন ব্যাগপত্র গোছাতে শুরু করেছেন। ভারত থেকে প্রতিবছর প্রচুর সংখ্যায় মানুষ এদেশে আসেন। আমারা আশা করছি আগামী ২ বছরের মধ্যে পর্যটক ব্যবসার খরা কাটিয়ে উঠতে পারব”। পর্যটক বাড়ানোর জন্য এবং দেশ থেকে আরও বেশি পর্যটক টানতে, সিঙ্গাপুর ট্যুরিজম বোর্ড পাঁচটি শহরে  পুনে, আহমেদাবাদ, বেঙ্গালুরু, হায়দ্রাবাদ এবং কলকাতায় ‘রোডশো’ও আয়োজন করবে বলেও জানান তিনি।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Singapore hopes to restore tourist rush from india by