বড় খবর

অসুস্থ হয়ে এসএসকেএমে ভর্তি সঙ্গীতশিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়

অসুস্থ সঙ্গীতশিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়। শনিবার সকালে ভর্তি করা হয়েছে এসএসকেএম হাসপাতালে। হাসপাতাল সূত্রের খবর, ফুসফুসে সংক্রমন জনিত কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুরুতর অসুস্থ দ্বিজেন মুখোপাধ্যায়।

অসুস্থ সঙ্গীতশিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়। শনিবার সকালে তাঁকে ভর্তি করা হয়েছে এসএসকেএম হাসপাতালে। হাসপাতাল সূত্রের খবর, ফুসফুসে সংক্রমন জনিত কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে চিকিৎসায় বেশ ভালই সাড়া দিচ্ছেন এই প্রবীন শিল্পী। তাঁকে ভর্তি রাখা হয়েছে এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে। সকাল থেকে শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। এরপরই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। খুব তাড়াতাড়ি তাঁর চিকিৎসার জন্য গঠন করা হবে পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড।

প্রসঙ্গত, এর আগেও অগাস্ট মাসে বাধর্ক্যজনিত কারণে হাসপাতালে ভর্তি ছিলেন দ্বিজেনবাবু। শনিবার তাঁর সমস্ত রকম পরীক্ষা-নিরীক্ষাও চলছে বলে জানানো হয়েছে হাসপাতালের তরফে। দ্বিজেন মুখোপাধ্যায়ের পরিবারের সূত্রেও জানানো হয়েছে, আপাতত চিকিৎসা চলছে তাঁর। তবে বর্ষীয়ান এই শিল্পীর বয়সের কারণেই বেশি সতকর্তা অবলম্বন করা হচ্ছে।

আধুনিক ও জনপ্রিয় বাংলা গানের এক কিংবদন্তী নাম তিনি। বহু গান গেয়েছেন, শুধু বাংলাতেই নয়, হিন্দিতেও তাঁর সমান জনপ্রিয়তা। এপার বাংলাই নয়, ওপার বাংলাও একবাক্যে চেনে এই শিল্পীকে। ২০১০ সালে পদ্মভূষণ সম্মানে সম্মানিত করা হয় তাঁকে। ২০১১ সালে অর্জন করেন বঙ্গবিভূষন সম্মান। সলিল চৌধুরির সুরে শিল্পীর কালজয়ী কিছু গান শ্রোতাদের মনে থেকে যাবে চিরকাল। অল ইন্ডিয়া রেডিওর কিংবদন্তি মহালয়ার অনুষ্ঠান ‘মহিষাসুরমর্দিনী’-তে তাঁর কন্ঠের বিখ্যাত গান ‘জাগো দুর্গা’ আজও রোমাঞ্চিত করে শ্রোতাদের।

ষাটের দশকের এই সঙ্গীতশিল্পীর বয়স ৯১ বছর। তাঁর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। তবে বয়সের কারণেই কোনওরকম ঝুঁকি নিতে রাজি নন চিকিৎসকরা। বর্ষীয়ান এই শিল্পীর অসুস্থতার খবরে উদ্বিগ্ন পরিবার ও ঘনিষ্ঠ মহল।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Singer dwijen mukhopadhyay iscritical admitted in sskm

Next Story
ছেলেকে খুন করে আত্মঘাতী বাবা, চাঞ্চল্য সোনারপুর গড়িয়ায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com