scorecardresearch

বড় খবর

বরফের চাদরে ঢেকেছে জোশীমঠ, প্রবল তুষারপাত কেদারনাথেও

জোশীমঠে সকাল থেকেই তুষারপাতের খবর মিলেছে। পুরু বরফে চাপা পড়েছে বাড়িঘর থেকে রাস্তাঘাট

বরফের চাদরে ঢেকেছে জোশীমঠ, প্রবল তুষারপাত কেদারনাথেও

জোশীমঠ-কেদারনাথে তুষারপাত অব্যাহত, গুলমার্গে পর্যটকদের ভিড় বেড়েছে, হোটেল-রিসোর্টে বিরাট ভিড়। প্রবল তুষারপাতের কবলে উত্তরাখণ্ডের জোশীমঠ। কেদারনাথে প্রবল তুষারপাত হয়েছে বলেই খবর মিলেছে। জানা গিয়েছে আজ সকাল থেকেই জোশীমঠে প্রবল তুষারপাত হচ্ছে। পুরু বরফের চাদরে ঢেকে গিয়েছে রাস্তাঘাট থেকে যানবাহন।

উত্তরাখণ্ডের জোশীমঠ ও কেদারনাথে প্রবল তুষারপাত। জোশীমঠে সকাল থেকেই তুষারপাতের খবর মিলেছে। পুরু বরফে চাপা পড়েছে বাড়িঘর থেকে রাস্তাঘাট, যানবাহনগুলিও বরফের চাদরে মুড়ে গিয়েছে। সংবাদ সংস্থা এএনআই জোশীমঠে তুষারপাতের একটি ভিডিও টুইট করেছে।এই ভিডিওতে দেখা যাচ্ছে প্রবল তুষারপাতে বরফের চাদরে কার্যত ঢাকা পড়ে গিয়েছে জোশীমঠ। জোশীমঠ ছাড়াও কেদারনাথেও প্রবল তুষারপাতের খবর মিলেছে।

উত্তরাখণ্ডের পাশাপাশি হিমাচল প্রদেশ ও জম্মু-কাশ্মীরে তুষারপাত হয়েছে। জম্মু ও কাশ্মীরের বিখ্যাত হিল স্টেশন গুলমার্গে তুষারপাতের পর পর্যটকদের ভিড় বেড়েছে এবং হোটেল ও রিসোর্টে পর্যটকদের ভিড় বেড়েছে। উল্লেখ্য, গুলমার্গ তুষারপাতের জন্য বিশ্বব্যাপী বিখ্যাত। শীতকালে দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকরা এখানে তুষারপাত উপভোগ করতে আসেন। আবহাওয়া দফতরের ডিরেক্টর বিক্রম সিং বলেছেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে আড়াই হাজার মিটারের বেশি উচ্চতায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে। পাহাড়ি এলাকায় বৃষ্টি ও তুষারপাতের প্রভাব সমতল অঞ্চলেও পড়বে।

জোশীমঠ স্পষ্টতই একটি বিপর্যয়ের দিকে এগোচ্ছে। গত কয়েকদিন ধরে এই অঞ্চলের বেশ কয়েকটি বাড়িতে ফাটল দেখা দিয়েছে। স্থানীয় মানুষজনকে ‘আশ্রয় শিবিরে’ স্থানান্তরিত করার কাজ চলছে। প্রবল তুষারপাতে আজ ব্যহত হয়েছে উদ্ধারভিযান। উত্তরাখণ্ড সরকার ইতিমধ্যেই জোশীমঠের ক্ষতিগ্রস্ত পরিবারগুলির জন্য কোটি টাকার ত্রাণ ঘোষণা করেছে। উত্তরাখণ্ডে লাগাতার তুষারপাতের ফলে বন্ধ হয়ে গেছে গঙ্গোত্রী জাতীয় সড়ক।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Sinking joshimath witnesses snowfall days after meteorological depts forecast