বড় খবর

বর্তমান পরিস্থিতি মোকাবিলায় মানসিকতার পরিবর্তন প্রয়োজন: মোদী

ইউএস-ইন্ডিয়া স্ট্রাটেজিক পার্টনারশিপ ফোরামের শীর্ষ সম্মেলনে যোগ দিয়ে করোনা মোকাবিলায় ভারতে সাফল্যকে তুলে ধরলেন প্রদানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী মোদী।

ইউএস-ইন্ডিয়া স্ট্রাটেজিক পার্টনারশিপ ফোরামের শীর্ষ সম্মেলনে যোগ দিয়ে করোনা মোকাবিলায় ভারতে সাফল্যকে তুলে ধরলেন প্রদানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনাভাইরাসের কারণে তৈরি হওয়া পরিস্থিতি ১৩০ কোটি ভারতীয় আশা আকাঙ্খাকে প্রভাবিত করেছে। করোনার সঙ্গে লড়াই করার জন্য দেশে স্বাস্থ্য পরিকাঠামোয় পরিবর্তন আনা হয়েছে। আইসিইউ-র ব্যবস্থা বাড়ানো হয়েছে। আর পিপিই কিট তৈরির ওপর জোর দেওয়া হয়েছে। বিশ্বের মধ্যে করোনা সংক্রমণে ভারতে মৃত্যুর হার তুলনামূলকভাবে অনেক কম বলে দাবি করলেন প্রধানমন্ত্রী মোদী।

বর্তমান পরিস্থিতি মোকাবিলায় মানসিকতা পরিবর্তন করতে হবে। উন্নয়নের দিকেই মন দিতে হবে। সম্মেলনে জানান মোদী। এক্ষেত্রে মানবিক উন্নয়ই যে আগ্রাধিকার তা স্পষ্ট জানিয়েছে প্রধানমন্ত্রী। ‘আত্মনির্ভর ভারত’ মিশনের কথা বলে দেশী দ্রব্য তৈরি ও তা ব্যবহারের কথা বলেন তিনি। করোনা মহামারীকে সুযোগে রূপান্তরিত করার বার্তা দেন প্রধানমন্ত্রী।

মার্কিন যুক্তরাষ্ট্র ও ভারতের সম্পর্ক নিয়ে টানা এক সপ্তাহ ধরেই এই সম্মেলন চলছে। এই সম্মেলনে দুই দেশের শীর্ষ রাজনৈতিক নেতৃত্ব ও কর্পোরেট ব্যক্তিত্বরা অংশগ্রহণ করেছে। সোমবার পররাষ্ট্মন্ত্রী এস জয়শঙ্কর এই সম্মেলনে যোগদান করেছিলেন। অনুষ্ঠানে অংশ নেন নির্মলা সীতারমন ও পিযুষ গোয়েল, চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতও।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Situation demands fresh mindset modi us india strategic and partnership forum

Next Story
সর্বোত্তম পথেই লালফৌজের মোকাবিলা করবে ভারতীয় সেনা, বেজিংকে হুঁশিয়ারি রাওয়াতের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com