scorecardresearch

বড় খবর

ভুয়ো ভ্যাকসিন সার্টিফিকেট ইস্যু, হায়দ্রাবাদ পুলিশের জালে ৬

এক-একটি শংসাপত্রের জন্য ২০০০ থেকে ৩০০০ টাকা আদায় করা হত বলে জানিয়েছে পুলিশ।

ভুয়ো ভ্যাকসিন সার্টিফিকেট কান্ডে, হায়দ্রাবাদ পুলিশের জালে ৬

ভুয়ো ভ্যাকসিন সার্টিফিকেট এবং জাল আরটিপিসিআর টেস্ট রিপোর্ট কাণ্ডে জড়িত থাকার অপরাধে হায়দ্রাবাদ পুলিশ ৬ জনকে গ্রেফতার করেছে। ধৃতদের কাছ থেকে ৭৫ টি জাল আরটিপিসিআর রিপোর্ট এবং ২০টি নমুনা সংগ্রহের কিট, ৫০টি জাল কোভিড শংসাপত্র সহ প্রচুর ভুয়ো নথি উদ্ধার করেছে পুলিশ।

ধৃতদের মধ্যে রয়েছেন, এক ডায়াগনস্টিক সেন্টারের মালিক, প্রাইমারি হেলথ সেন্টারের এক কর্মী এবং এক ট্রাভেল এজেন্ট সহ মোট ৬ জন। পুলিশ সূত্রে খবর দীর্ঘদিন ধরেই ধৃতেরা এই ধরণের অপরাধ মূলক কাজে লিপ্ত ছিলেন। এদের মুল টার্গেট ছিল, বিদেশে ভ্রমণ কারী ব্যক্তি। মূলত তাদেরই এই ধরণের জাল কোভিড শংসাপত্র দিয়ে মোটা টাকা আদায় করত অভিযুক্তরা। এক-একটি শংসাপত্রের জন্য ২০০০ থেকে ৩০০০ টাকা আদায় করা হত বলে জানিয়েছে পুলিশ।

হায়দ্রাবাদ পুলিশের এক শীর্ষকর্তা জানিয়েছেন ধৃতদের মধ্যে ডায়াগনস্টিক সেন্টারের মালিক মোঃ তারিক হাবীব, ট্রাভেল এজেন্ট গুলাম মোস্তফা শাকিল, আব্দুল বশীর, ইরফান উর রুব আনসারী সহ ইউপিএইচসি হুমায়ুননগরের এক কর্মী ভুয়ো টিকা শংসাপত্র বিলির ঘটনায় যুক্ত। তাদের কাছ থেকে প্রচুর ভুয়ো নথি উদ্ধার করা হয়েছে। বিদেশ ভ্রমণের পাশাপাশি অন্যান্য নানা ক্ষেত্রে কোভিড টিকা শংসাপত্র থাকা বাধ্যতামূলক হওয়ায় তারা তাদের জাল বিস্তার করে এবং জাল সার্টিফিকেট ইস্যু করতে শুরু করে। প্রতিটি ভুয়ো শংসাপত্রের জন্য গ্রাহকদের থেকে মোটা টাকা আদায় করত অভিযুক্তরা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Six arrested for issuing fake covid 19 rt pcr reports vaccination certificates