বড় খবর

ভয়াবহ বিস্ফোরণ কর্ণাটকে, জিলেটিন স্টিক ফেটে মৃত্যু ৬ জনের

মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা এই ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন।

ঘটনাস্থল পরিদর্শনে কর্ণাটকের মন্ত্রী কে সুধাকর

ভয়াবহ বিস্ফোরণ কর্ণাটকের চিক্কাবল্লপুর জেলায়। ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে বলে খবর। মঙ্গলবার সকালে বেশ কিছু জিলেটিন স্টিক ফেটে গিয়েই এই বিপত্তি বলে জানা গিয়েছে। এই ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। বিস্ফোরণের জেরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য। এত জিলেটিন স্টিক নিয়ে অভিযুক্তরা কী করছিল সেটা তদন্ত করছে পুলিশ। এর পিছনে বড় কোনও নাশকতা রয়েছে কি না খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, একটি গাড়িতে করে হিরেনাগাভেলি গ্রামের মধ্যে দিয়ে প্রচুর জিলেটিন স্টিক নিয়ে যাওয়া হচ্ছিল। তখনই বিস্ফোরণ হয় তাতে। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে পেরেসান্দ্রা থানার পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে ওই গাড়িটি উড়ে গিয়েছে। বিস্ফোরণে মৃতদের দেহও চেনা যাচ্ছে না। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর ওই জেলারই দায়িত্বে রয়েছেন। তিনি এদিন ঘটনাস্থলে যান। সেখান গিয়ে তিনি বলেন, বেআইনি বিস্ফোরক মজুত করা হচ্ছিল। ঘটনায় যারা দায়ী তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ তদন্ত করছে।

তিনি আরও বলেছেন, মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পাকে গোটা ঘটনার বিষয়ে জানিয়েছেন মন্ত্রী। পুলিশ এই ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বিস্ফোরণের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। পিএমও-র তরফে টুইট করে জানানো হয়েছে, “কর্ণাটকের চিক্কাবল্লপুরে দুর্ঘটনায় মৃতদের জন্য ব্যথিত। তাঁদের পরিজনদের সমবেদনা। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।” মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা এই ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Six dead after gelatin sticks explode in chikkaballapur karnataka

Next Story
লালকেল্লায় তাণ্ডবের ঘটনায় গ্রেফতার জম্মু-কাশ্মীরের কৃষক নেতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com