বড় খবর

জীবনদায়ী ওষুধ নিয়ে কালোবাজারি, ৩ হাজার ইঞ্জেকশন-সহ আটক ৬

চণ্ডীগড়ে এই ওষুধ অবৈধভাবে সংরক্ষণ ও বিতরণের জন্য এক নামকরা ফার্মাসিউটিকলের ছ’জন ব্যক্তিকে আটক করল পুলিশ।

করোনা ভাইরাসের প্রাবল্যে দেশে ক্রমশ পরিস্থিতি কঠিন হচ্ছে। এরই মধ্যে চাহিদা বেড়েছে জীবনদায়ী ওষুধ রেমডেসেভির ওষুধের। এরই মধ্যে চণ্ডীগড়ে এই ওষুধ অবৈধভাবে সংরক্ষণ ও বিতরণের জন্য এক নামকরা ফার্মাসিউটিকলের ছ’জন ব্যক্তিকে আটক করল পুলিশ।

হেলথ বায়োটেক লিমিটেড নামের ফার্মাসিউটিক্যাল সংস্থা থেকে কমপক্ষে তিন হাজার রেমডেসিভির ইঞ্জেকশনও বাজেয়াপ্ত করা হয়েছে। পাঁচতারা হোটেল থেকে জিজ্ঞাসাবাদের জন্য ছয়জনকে কেরালার ছয়জন এবং এমপি ও দিল্লির প্রত্যেককে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

আটকদের মধ্যে রয়েছেন সংস্থার কর্ণধার গৌরব চাওলাও। অন্য পাঁচজন হলেন, কেরালার অভিষেক, জ্যাকব ও ফ্রান্সিস, দিল্লির সুশীল কুমার এবং মধ্য প্রদেশের প্রভাত ত্যাগী।

ভারতে কোভিড-১৯ এর দাপট বৃদ্ধি পাওয়ায় ১১ এপ্রিল থেকে কেন্দ্র সরকার রেমডেসিভিরের রফতানি নিষিদ্ধ করেছে। সম্প্রতি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে সরকারের এক উচ্চপদস্ত কর্তা জানান যে এভাবে ব্যক্তিগতভাবে এই ওষুধ কেউ দিতে পারে না। সেই অথরিটি কারোর কাছেই থাকে না।”

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Six held in for illegally dealing in remdesivir injections

Next Story
আরও টিকা চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর, রেমডেসিভির জোগান বাড়াতে অনুরোধMamata Writes to Modi, Vaccination Hub, Bengal Government, Vaccine Import
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com