scorecardresearch

বড় খবর

সন্ত্রাসবাদীদের শক্তিশালী হাতিয়ার হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া, নিরাপত্তা সম্মেলনে দাবি বিদেশমন্ত্রীর

সাম্প্রতিক বছরগুলিতে সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলি প্রযুক্তি এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে ব্যবহার করে তাদের সন্ত্রাসী কার্যকলাপের বিস্তার ঘটাচ্ছে।

সন্ত্রাসবাদীদের শক্তিশালী হাতিয়ার হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া, নিরাপত্তা সম্মেলনে দাবি বিদেশমন্ত্রীর
বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর সোমবার (৭ নভেম্বর) দুদিনের সফরে রাশিয়া যাচ্ছেন।

রাষ্ট্রসংঘ নিরাপত্তা পরিষদের (ইউএনএসসি) সন্ত্রাসবিরোধী কমিটির বিশেষ সভার শনিবার দ্বিতীয় দিন। দিল্লির তাজ প্যালেসে এই বৈঠক চলছে। এই বৈঠকে এক বিবৃতিতে সন্ত্রাসবাদকে আবারও একহাত নিলেন, বিদেশ মন্ত্রী ডক্টর এস জয়শঙ্কর। সন্ত্রাসবাদের বিরুদ্ধে এদিনের বৈঠকে কড়া অবস্থান নিয়েছেন বিদেশমন্ত্রী। তিনি বলেছেন, সাম্প্রতিক বছরগুলিতে সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলি প্রযুক্তি এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে ব্যবহার করে তাদের সন্ত্রাসী কার্যকলাপের বিস্তার ঘটাচ্ছে।

জয়শঙ্কর বলেন, “সন্ত্রাসবাদীরা স্বাধীনতা, সহনশীলতা এবং প্রগতিকে আক্রমণ করার জন্য উন্মুক্ত সমাজের প্রযুক্তি, অর্থ এবং নীতি ব্যবহার করে চলেছে। সমাজকে অস্থিতিশীল করার লক্ষ্যে প্রচার, ধর্মান্ধতা এবং ষড়যন্ত্র তত্ত্ব ছড়িয়ে দেওয়ার জন্য ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করছে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি আজকের দিনে সন্তাসবাদীদের শক্তিশালী হাতিয়ার হয়ে উঠেছে”।

আরও পড়ুন : [ নিখোঁজ ‘সাধের পোষ্য’, উদ্ধারে ত্রাতা কলকাতা পুলিশ! ]

এদিনের বৈঠকে এক ভাষণে জয়শঙ্কর বলেন, ‘সন্ত্রাসবাদের মতো হুমকি মোকাবেলা করতে হবে’। তিনি বলেন সন্ত্রাসবাদ সভ্য সমাজের জন্য সবচেয়ে বড় হুমকি। UNSC গত দুদশক ধরে সন্ত্রাসবাদ মোকাবিলায় উল্লেখযোগ্য অবদান রেখেছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Social media now an important tool for militants jaishankar at unsc meet