বড় খবর

সংক্রমণ ভাঙতে আজ থেকে বন্ধ শহরের কিছু বাজার, একই পথে বরানগর-কামারহাটি

তিনি বলেছেন, ‘আমাদের সকল ব্যবসায়ী সদস্যদের কাছে আবেদন তারা যেন আগামী চারদিন অর্থাৎ বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত দোকানবাজার বন্ধ রাখেন।‘

Covid-19 second wave in Bengal, Traders Confederation, kamarhati, Corona chain
বিকেল ৩টের পর থেকে বন্ধ দোকান-বাজার। নিষেধ অযথা ঘোরাফেরায়। খা খা করছে বেলঘরিয়া ফিডার রোড এলাকা। নিজস্ব চিত্র

ক্রমবর্ধমান সংক্রমণকে মাথায় রেখে শহরের বেশ কয়েকটি বাজার বন্ধের সিদ্ধান্ত নিল ব্যবসায়ী সংগঠন। মুলত গোষ্ঠী সংক্রমণের চেন ভাঙতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে জানায় কনফেডারেশন অব ওয়েস্ট বেঙ্গল ট্রেড এসোসিয়েশন। মুলত অত্যাবশ্যকীয় নয় এমন বাজার এদিন থেকে রবিবার পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে। যে তালিকায় আছে চাঁদনী চক, প্রিন্সেপ স্ট্রিট, এজরা স্ট্রিট, ম্যাংগো লেন ও ক্যানিং স্ট্রিট-সহ অন্য বাজারগুলো। তবে খোলা থাকছে পোস্তা, বৈঠকখানার মতো অত্যাবশ্যকীয় পণ্যের বাজারগুলো।এমনটাই জানিয়েছেন কনফেডারেশনের কর্তারা।

এই সিদ্ধান্তের কথা জানিয়েছেণ কনফেডারেশনের প্রধান সুশীল পোদ্দার। তিনি বলেছেন, ‘আমাদের সকল ব্যবসায়ী সদস্যদের কাছে আবেদন তারা যেন আগামী চারদিন অর্থাৎ বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত দোকানবাজার বন্ধ রাখেন।‘

তিনি আরও জানান, করোনা ভাইরাসের সংক্রমণ যে হারে বাড়ছে তাতে গোষ্ঠী সংক্রমণের  ‘চেন’ ভাঙাটা খুবই জরুরি। সেদিক বিবেচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ী সংগঠন। গত সপ্তাহেই করোনাজনিত পরিস্থিতির জেরে উত্তর ২৪ পরগনার বরানগরে নির্দিষ্ট সময়ের পর বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় প্রশাসন। বৃহস্পতিবার থেকেই অনির্দিষ্টকালের জন্য বেলা ৩টের পর থেকে বন্ধ কামারহাটি পুরসভার দোকান-বাজার।  

ব্যারাকপুর পুলিশ কমিশনারেট, বরানগর থানা ও বরানগর পুরসভার এক বৈঠকে সিদ্ধান্ত হয়, আপাতত সকাল ৬টা থেকে দুপুর ২টো পর্যন্ত বরানগরে বাজার ও দোকানপাট খোলা থাকবে। তারপর আর বাজার, দোকান খোলা রাখা যাবে না। মাইকে করে প্রচার শুরু করে কর্তৃপক্ষ। একই পন্থা নিয়েছে কামারহাটি পুর প্রশাসকমণ্ডলী।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Some non essentials markets in kolkata shall be closed from thursday to break the infections chain state

Next Story
বোমা নয়, মহাজাতি সদনের সামনে ফেটেছে শব্দবাজি: কমিশন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com