scorecardresearch

বড় খবর

EXCLUSIVE: সৌরভের বায়োপিক বানাচ্ছে একতা কাপুরের ‘অল্ট বালাজি’?

সৌরভ গাঙ্গুলির কেরিয়ার যে কোন দিন হেসেখেলে রুপোলি পর্দায় স্থান পেতে পারে, বলাই বাহুল্য। অল্ট বালাজির সৌজন্যে সেই সম্ভাবনা হয়ত সত্যি হতে চলেছে।

EXCLUSIVE: সৌরভের বায়োপিক বানাচ্ছে একতা কাপুরের ‘অল্ট বালাজি’?
ক্যাপশন নিষ্প্রয়োজন

যাজ্ঞসেনী চক্রবর্তী

লর্ডসের সেই বিখ্যাত ব্যালকনিতে জার্সি খুলে মাথার উপর বনবন ঘোরাচ্ছেন ক্যাপ্টেন গাঙ্গুলি আর অভাবিত সেই দৃশ্য স্তব্ধ করে দিচ্ছে ক্রিকেট দুনিয়াকে। ক্রিকেটগাথায় চিরকালীন হয়ে যাওয়া সেই দৃশ্য সম্ভবত এবার দেখা যেতে চলেছে রুপোলি পর্দায়। সৌরভ গাঙ্গুলির বায়োপিক তৈরি করার ব্যাপারে ভাবনাচিন্তা শুরু করেছে অল্ট বালাজি। যার কর্ণধার ছোট পর্দার সম্রাজ্ঞী, একতা কাপুর স্বয়ং।

মাত্র মাস দুয়েক আগে কলকাতার একটি পাঁচতারা হোটেলে আনুষ্ঠানিকভাবে মুক্তি পায় ‘A Century is not Enough’, ইংরেজিতে কার্যত তাঁর নিজেরই লেখা সৌরভের ক্রিকেটীয় জীবনী। বইটিতে সৌরভ বিস্তারিত লিখেছেন তাঁর ক্রিকেট কেরিয়ারের কথা, বেহালার বীরেন রায় রোড থেকে লর্ডসের ব্যালকনি হয়ে আইপিএল ঘুরে আসার অবিস্মরণীয় সফরের বিবরণ। যে সফর সম্পর্কে বইতে সৌরভ বলেছেন, “It was like driving a Rolls-Royce one day and sleeping on the pavement the next.”

অল্ট বালাজির কর্ণধার একতা কাপুর

এমন কেরিয়ার যে কোনোদিন হেসেখেলে রুপোলি পর্দায় স্থান পেতে পারে, বলাই বাহুল্য। এবং অল্ট বালাজির সৌজন্যে সেই সম্ভাবনা হয়ত সত্যি হতে চলেছে। অল্ট বালাজির অন্দরমহলের খবর অনুযায়ী, সৌরভের সঙ্গে সংস্থার কর্তাদের একদফা বৈঠক হয়ে গেছে মুম্বইতে, এবং কিছুদিন আগেই শহর ঘুরে গেছেন সংস্থার কিছু প্রতিনিধি, যদিও এযাত্রা সৌরভের সঙ্গে কথা হয়েছে কী না, তা এখনো অজানা। সূত্রে প্রকাশ, কলকাতার এক স্বনামধন্য পরিচালককে ছবির দায়িত্ব দিতে আগ্রহী সৌরভ, যদিও বালাজির সর্বেসর্বা একতা সম্ভবত চান যে মুম্বইয়ের কোনো পরিচালকই ছবির রাশ ধরুন।

অনেকেই এখন জানেন যে বালাজি টেলিফিল্মসের অধীনে অল্ট বালাজি নামক ‘ভিডিও অন ডিম্যান্ড’ ডিজিটাল প্ল্যাটফর্মটি গত বছর চালু হয়, এবং অল্পদিনেই বেশ জনপ্রিয়তা অর্জন করে। ভারতের প্রায় সব মুখ্য ভাষাতেই অনুষ্ঠান সম্প্রচারিত হয় এই প্ল্যাটফর্মে, যা দর্শকের কাছে পৌঁছয় ফোন, ট্যাবলেট, বা কম্পিউটার মারফত।

আরও পড়ুন: প্লে অফে কেকেআর; কী বলছে কলকাতা 

সাম্প্রতিককালে বড় পর্দায় ভারতীয় ক্রিকেটারদের নিয়ে দুটি ছবি যথেষ্ট সাড়া জাগিয়েছে – ‘শচীন: আ বিলিয়ন ড্রিমজ’, যেটি ছিল একটি ডকু-ড্রামা যাতে শচীন তেন্ডুলকর নিজেই নিজের ভূমিকায় পর্দায় অবতীর্ণ হয়েছিলেন, এবং ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’, যাতে ধোনির ভূমিকায় দেখা গিয়েছিল অভিনেতা সুশান্ত সিং রাজপুত কে। সৌরভ কোন পথে হাঁটবেন তা এখনো অনিশ্চিত, কিন্তু এটুকু নির্দ্বিধায় বলা যায়, ছবির শুটিং একবার শুরু হলে তার ব্যাপ্তি হবে বিশ্বজোড়া। সম্ভাব্য শুটিং স্পটের তালিকায় শীর্ষে অবশ্যই লর্ডস, যেখানে সৌরভের সেঞ্চুরি দিয়ে জয়যাত্রা শুরু। তাছাড়া লর্ডসের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে ব্যালকনিতে দাঁড়িয়ে সৌরভের নিজের জার্সি খুলে ওড়ানোর সেই গায়ে কাঁটা দেওয়া মুহূর্ত, যার থেকে সূচনা হয় ভারতীয় ক্রিকেটের এক নতুন, লড়াকু অধ্যায়ের। এছাড়াও ছবিতে সম্ভবত দেখা যাবে ভারত, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার সেইসব মাঠ, যেখানে টেস্ট-ওয়ান ডে মিলিয়ে ৩৮ টি সেঞ্চুরি কলকাতার মহারাজের।

সৌরভের নিজের কথায়, “বায়োপিক নিয়ে বালাজির সঙ্গে কথা কিছুদূর এগিয়েছে, কিন্তু এখনও কোন কিছু ফাইনাল হয় নি। আরেকটু এগোক, তারপর ডিটেলস জানাব।”

শেষতম খবর, আলোচনা ইতিবাচক দিকেই এগোচ্ছে। সব ঠিকঠাক চললে পর্দায় আরেকবার ‘দাদাগিরি’ দেখতে পাওয়া শুধু সময়ের অপেক্ষা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly biopic by alt balaji