scorecardresearch

বড় খবর

জেলে ‘অমানবিক’ আচরণের অভিযোগ আজম খানের

ছেলে আবদুল্লার জন্মের শংসাপত্র জাল মামলায় আপাত সপরিবারে জেল হেফাজতে রয়েছেন আজম খান।

জেলে ‘অমানবিক’ আচরণের অভিযোগ আজম খানের
সমাজবাদী পার্টির সাংসদ আজম খান।

জেলে তাঁর সঙ্গে ‘অমানবিক’ আচরণ করা হচ্ছে বলে সরব হলেন সমাজবাদী পার্টির সাংসদ আজম খান। ছেলে আবদুল্লার জন্মের শংসাপত্র জাল মামলায় আপাত সপরিবারে জেল হেফাজতে রয়েছেন আজম খান। শনিবার রামপুর কোর্টে তাঁকে নিয়ে যাওয়ার সময় পুলিশ ভ্যান থেকে আজম বলেন, ‘আমার সঙ্গে খুবই অমানবিক ব্যবহার করা হচ্ছে।’

আজম খানের বিরুদ্ধে বেশ কিছুদিন ধরেই একাধিক মামলা চলছে। বারবার সমন করা সত্ত্বেও কয়েকটি মামলায় আদালতে হাজিরা দেননি উত্তরপ্রদেশের রামপুরের সাংসদ। এর মধ্যে একটি মামলা ছিল আজমের ছেলের বিরুদ্ধে। অভিযোগ ছিল, আজম খানের ছেলে আবদুল্লা আজমের দুটো জন্মের প্রমাণপত্র রয়েছে। আর জোড়া প্রমাণপত্র ব্যবহার করে তিনি একাধিক দুর্নীতি করেছেন। এই মামলায় আজমের গোটা পরিবারকে তলব করে রামপুরের একটি সাংসদ-বিধায়ক আদালত। কিন্তু, বারবার তলব করা সত্ত্বেও তাঁরা আদালতে হাজিরা দেননি। এর মধ্যে একাধিকবার আগাম জামিনেরও চেষ্টা করেছেন আজম। কিন্তু, সবকটি আবেদনই খারিজ করে দেয় আদালত। হাজিরা না দিলে আজমদের সম্পত্তি বাজেয়াপ্তো করার নির্দেশ দেয় ওই আদালত।

আরও পড়ুন: এবার দিল্লি মেট্রোয় ‘গোলি মারো’ স্লোগান

বেকায়দায় পড়ে গত মঙ্গলবার আদালতে হাজিরা দেন সমাজবাদী পার্টির এই সাংসদ। আদালত আজম খান, তাঁর স্ত্রী তথা বিধায়ক তানজিন ফতিমা এবং ছেলে আবদুল্লা আজমকে ৭ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেয়।

উল্লেখ্য, আজম খান এর আগেও একাধিকবার বিতর্কে জড়িয়েছেন। মহিলাদের নিয়ে তাঁর একাধিক মন্তব্য শিরোনামে এসেছে। হিংসা ছড়ানোর অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Sp leader azam khan inhuman treatment in jail