বড় খবর

বিমানে উঠে অভব্য আচরণ! সহযাত্রীদের প্রতিবাদে অভিযুক্তকে নামিয়ে উড়ল বিমান

Domestic Air Travel: বারবার অনুরোধেও তার আচরণ বদলায়নি। তাই বাধ্য হয়ে তাঁকে বিমান থেকে নামিয়ে সিআইএসএফ-র হাতে তুলে দেওয়া হয়েছে।

Kolkata airport on alert amid Omicron scare
কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর

Domestic Air Travel: অনবোর্ড অবস্থায় অভব্য আচরণের জন্য এক যাত্রীকে বিমান থেকে নামিয়ে দেওয়া হল। শুক্রবার এই ঘটনা ঘটেছে স্পাইস জেটের গুয়াহাটি-দিল্লি বিমানে। জানা গিয়েছে, বিমানকর্মীদের সঙ্গে অসহযোগিতা এবং অনবোর্ড থাকাকালীন অভব্য আচরণ শুরু করেন এক পুরুষ যাত্রী। বারবার অনুরোধেও তার আচরণ বদলায়নি। তাই বাধ্য হয়ে তাঁকে বিমান থেকে নামিয়ে সিআইএসএফ-র হাতে তুলে দেওয়া হয়েছে। বিমানটি যখন রানওয়ের ট্যাক্সি বে-তে দাঁড়িয়েছিল, তখনই এই ঘটনা ঘটান ওই যাত্রী।

এক বিবৃতিতে স্পাইস জেট বলেছে, ‘তাঁর আচরণে ক্ষুব্ধ অন্য যাত্রীরা প্রতিবাদ করেন। এবং তাঁর সঙ্গে বিমান যাত্রা করতে আপত্তি তোলেন সহ-যাত্রীরা। তাঁকে একাধিকবার আচরণ সংযত করতে বলা হলেও, তিনি নিরত্তাপ ছিলেন। এরপরেই তাঁকে বিমান থেকে নামিয়ে সংস্থার গ্রাউন্ড কর্মীদের মাধ্যমে সিআইএসএফ-র হাতে তুলে দেওয়া হয়।‘ এই ঘটনায় বিমান উড়ানে সামান্য দেরি হলেও নিশ্চিন্তে গন্তব্য পৌঁছয় এসজি-৮১৬৯। এমনটাই বিবৃতিতে দাবি করেছে স্পাইস জেট।

এদিকে, আগামী ১৫ ডিসেম্বর থেকে আন্তর্জাতিক বিমান চলাচল শুরু হওয়ার কথা ভারতে। তার মধ্যেই করোনভাইরাসের সাম্প্রতিক আবিষ্কৃত ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ নিয়ে বিশ্বজুড়ে উদ্বেগ তৈরি হয়েছে। এই প্রেক্ষাপটে শনিবার দেশের করোনা পরিস্থিতি পর্যালোচনা করলেন প্রধানমন্ত্রী মোদী। বৈঠকে আন্তর্জাতিক ভ্রমণে নিষেধাজ্ঞা শিথিল করার পরিকল্পনা পর্যালোচনা করতে আধিকারিকদের নির্দেশ দেন মোদী।

বৈঠকের শুরুতেই শীর্ষ স্বাস্থ্য আধিকারিকরা করোনা ভ্যারিয়ান্ট ‘ওমিক্রন’ নিয়ে প্রধানমন্ত্রীকে বিস্তারিত তথ্য দেন। এই ভ্যারিয়ান্টের জেরে ভারত ও অন্যান্য দেশে কী প্রভাব পড়েছে সেকথাও তুলে ধরেন। মারণ ভাইরাসের নয়া এই ভ্যারিয়ান্টের সংক্রমণ নিয়ে সতর্ক করে প্রধানমন্ত্রী। নজরদারি ও ক্লাসটার রিপোর্টিংয়ের উপর জোর দেন তিনি।

এই পরিস্থিতিতে উচ্চ পর্যায়ের পর্যালোচনা, আন্তর্জাতিক বিমান চলাচলে নজরদারি, নির্দেশিকা মেনে টেস্টিংয়ের উপর জোর দেন। প্রধানমন্ত্রীর দফতর এক বিবৃতিতে জানিয়েছে যে, ‘প্রধানমন্ত্রীর পক্ষে আধিকারিকদের আন্তর্জাতিক ভ্রমণে নিষেধাজ্ঞা শিথিল করার পরিকল্পনা পর্যালোচনা করতে বলা হয়েছে।’

প্রধানমন্ত্রী বলেছেন যে নতুন হুমকির আবহে মানুষকে আরও সতর্ক হতে হবে। মাস্ক পরা ও সামাজিক দূরত্বের মতো যথাযথ সতর্কতা অবলম্বন করতে হবে। প্রধানমন্ত্রী ‘ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত দেশগুলির উপর নির্দিষ্ট ফোকাস দেওয়ার কথা বলেন। তাছাড়া সমস্ত আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে নির্দেশিকা অনুযায়ী যাত্রীদের পরীক্ষার প্রয়োজনীয়তা তুলে ধরেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Spice jet off boarded an unruly passenger at guwahati airport on friday national

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com