scorecardresearch

Sri Lanka Bomb Blast: শ্রীলঙ্কার গির্জায়, হোটেলে ধারাবাহিক বিস্ফোরণ, মৃত অন্তত ১৬০

Sri Lanka Church Bomb Blast Updates: পুলিশের প্রাথমিক অনুমান অন্তত পক্ষে ৬টি বিস্ফোরণ হয়েছে দেশের একাধিক শহরে। বিস্ফোরণে জখম ৮০ জনকে কলম্বোর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে ইতিমধ্যে।

Sri Lanka Bomb Blast, Bomb Blast in Sri Lanka Today
শ্রীলঙ্কার ইতিহাসে এত বড় হামলা আগে হয়নি

Sri Lanka Bomb Blast Today:

রবিবারের ইস্টার চলাকালীন গির্জা এবং হোটেলে একাধিক বিস্ফোরণে বিধ্বস্ত শ্রীলঙ্কা। স্থানীয় সংবাদসংস্থা  সূত্রে খবর, বিস্ফোরণে অন্তত পক্ষে ১৬০ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন অন্তত ৪০০ জন। রবিবার সকাল ৮টা ৪৫ মিনিটে প্রথম বিস্ফোরণটি হয় রাজধানী কলম্বোর সেন্ট অ্যান্থনি গির্জায়। কিছুক্ষণের মধ্যেই দ্বিতীয় বিস্ফোরণ হয় নেগোম্বোর সেন্ট সেবেস্টিয়ান গির্জায়। রাজধানী শহরের দু’টি বিলাসবহুল হোটেলেও বিস্ফোরণ হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সকাল থেকে তিনটি গির্জা এবং তিনটি হোটেলে বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে। হোটেলগুলির প্রতিটিতেই অসংখ্য পর্যটকদের নিয়মিত যাতায়াত চলে। রয়টার্স মারফত খবর, ঘটনাস্থলে বম্ব স্কোয়াডের উপস্থিতিতে উদ্ধারকাজ চলছে। বন্ধ করে দেওয়া হয়েছে শ্রীলঙ্কা বিমানবন্দর। যাত্রী ছাড়া আর কাউকেই বিমানবন্দরের ভেতর প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। কলম্বো শহরে জারি করা হয়েছে হাই অ্যালার্ট। পুলিশের প্রাথমিক অনুমান অন্তত পক্ষে ৬টি বিস্ফোরণ হয়েছে দেশের একাধিক শহরে। বিস্ফোরণে জখম ৮০ জনকে কলম্বোর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে ইতিমধ্যে। প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিঙ্ঘে একটি আপতকালীন বৈঠক ডেকেছেন।

https://platform.twitter.com/widgets.js

ভারতের বিদেশ মন্ত্রকমন্ত্রী সুষমা স্বরাজ টুইট করে জানিয়েছেন কলম্বোর ভারতীয় হাই কমিশনারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে।

(বিস্তারিত আসছে…)

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Sri lanka church explosions live updates easter sunday hotels