বড় খবর

শ্রীনগর, কুলগ্রামে গুলির লড়াইয়ে জইশ কমান্ডার-সহ চার জঙ্গি খতম

গত ২৪ ঘন্টায় জম্মু এবং কাশ্মীরের শ্রীনগর এবং কুলগ্রামে গুলির লড়াইয়ে খতম চার জঙ্গি। এদের মধ্যে ছিলেন এক পাকিস্তানের নাগরিক।

ভারতীয় সেনা

ফের সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে অশান্ত হল উপত্যকা। গত ২৪ ঘন্টায় জম্মু এবং কাশ্মীরের শ্রীনগর এবং কুলগ্রামে গুলির লড়াইয়ে খতম চার জঙ্গি। এদের মধ্যে ছিলেন এক পাকিস্তানের নাগরিক। রবিবার এমনটাই জানিয়েছেন উচ্চপদস্থ পুলিশ আধিকারিক।

এই চার জঙ্গিদের মধ্যে ছিলেন চলতি বছরের ২০ মে দুই বিএসএফ কর্মীকে হত্যা করা এক জঙ্গি শাকুর ফারুক লাঙ্গু। জম্মু-কাশ্মীরের পুলিশ জানায় গোপন সূত্রে এই দুই এলাকায় জঙ্গিদের আনাগোনার খবর পেয়ে হানা দেয় সেনাবাহিনী। পুলিশের মুখপাত্র বলেন, “এই তল্লাশি অভিযানের সময় তল্লাশি অভিযানের সময়, এই এলাকার বেশ কিছু পরিবার এবং সম্প্রদায়ের সদস্যদের মাধ্যমে জঙ্গিদের আত্মসমর্পণ করার জন্য আবেদন করা হয়েছিল। তবে তারা নির্বিচারে গুলি চালানো শুরু করলে পাল্টা গুলি চালাতে বাধ্য হয় সেনা।”

এই ঘটনার পর থেকে বন্ধ করা দেওয়া হয়েছে মোবাইল পরিষেবা। পুলিশের মুখপাত্র বলেন, “পুলিশের রেকর্ড অনুযায়ী ২০ শে মে দুজন বিএসএফ জওয়ানকে হত্যার জন্য লাঙ্গু জড়িত ছিল এবং নিহত জওয়ানের কাছে থাকা ছিনতাই করা এ কে ৪৭ রাইফেলটি এনকাউন্টার স্থান থেকে উদ্ধার করা হয়েছে।”

তবে পুলিশ এও জানিয়েছে যে কুলগ্রামে যে জঙ্গিকে হত্যা করা হয়েছে সে বিদেশি নাগরিক। পুলিশ জানায়, “শনিবার সন্ধ্যায় কুলগাম জেলার লিখদীপাড়া গ্রামে যে অভিযান চালানো হয়েছিল, তাতে একজন সন্ত্রাসী নিহত হয়েছেন। তিনি তায়েব ওয়ালিদ ওরফে ইমরান ভাই ওরফে গাজী বাবা, যিনি একজন পাকিস্তানী নাগরিক এবং সন্ত্রাসী সংগঠন জেএম এর সাথে যুক্ত।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Srinagar kulgam encounters jaish commander among four militants killed

Next Story
মানুষের দেহে করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু, নতুন ভ্যাকসিন আনছে গ্ল্যাক্সোস্মিথ সংস্থা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com