শবরীমালা রায়ের প্রতিবাদে বিজেপি মুখপাত্রের সভায় ব্যবহৃত হলো পুলিশি অত্যাচারের সাজানো ছবি

৩৯ বছরের কুরুপকে নভেম্বরের ৫ তারিখ কেরালার আলাফাজু জেলা থেকে গ্রেফতার করে পুলিশ। পুলিশি অত্যাচারের সাজানো ছবি তুলে ধরার অপরাধেই গ্রেফতার করা হয়েছে তাঁকে।

By: New Delhi  Updated: November 13, 2018, 10:53:00 AM

শবরীমালায় সব বয়সের মহিলাদের প্রবেশানুমতিতে নিয়ন্ত্রণ আনার পক্ষে দিল্লির বিজেপি মুখপাত্র তাজিন্দার বাগগা রবিবার এক আলোচনা সভার আয়োজন করেছিলেন। #savesabarimala  সভায় আরএসএস কর্মীর ছবি ব্যবহার করে বিলি করা হয়েছিল এক পোস্টার। যদিও ছবিতে ব্যবহৃত আরএসএস কর্মীকে আগেই গ্রেফতার করেছে পুলিশ।

রবিবারের আলোচনা সভায় এক পোস্টার ব্যবহার করা হয়েছিল। যেখানে কালো পোশাকে এক আয়াপ্পা ভক্তকে দেখানো হয়েছে। আয়াপ্পা বিগ্রহকে বুকে আঁকড়ে ধরে রয়েছেন সেই ভক্ত। বুকের অন্য দিকে বুট পরা একটা পা, যা দেখলেই বোঝা যায় পা’টি পুলিশ ছাড়া আর কারোর হতেই পারে না। এইরকম এক পোস্টার বিলি করা হয় আলোচনা সভায় উপস্থিত থাকা শ্রোতা এবং দর্শকের মধ্যে। পোস্টারে আবার বড় করে লেখা রয়েছ – ১০০ কোটি ভারতবাসীর বিশ্বাসে আঘাত হানা বন্ধ করুন। বাগগা-সহ মঞ্চে উপস্থিত থাকা সকলের হাতেই পোস্টার ছিল। কিন্তু মঞ্চে ছিলেন না শুধু পোস্টারে যার ছবি রয়েছে, সেই রাজেশ আর কুরুপ। ৩৯ বছরের কুরুপকে নভেম্বরের ৫ তারিখ কেরালার আলাফাজু জেলা থেকে গ্রেফতার করে পুলিশ। পুলিশি অত্যাচারের সাজানো ছবি তুলে ধরার অপরাধেই গ্রেফতার করা হয়েছে তাঁকে।

আরও পড়ুন, শবরীমালার তাণ্ডবেও অম্লান নারীশক্তির আরাধনা

সভার আয়োজক বাগগা জানিয়েছেন, পোস্টারের ছবিটি প্রতীকী। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ১৫৩, ৫০০, ১১৮ এবং ১২০ ধারায় গ্রেফতার করা হয়েছে রাজেশকে। পোস্টারের ছবির বিরুদ্ধে প্রথম অভিযোগ দায়ের করেন এক ডিওয়াইএফআই কর্মী। কুরুপ জানিয়েছেন শবরীমালায় ভক্তদের ওপর পুলিশের লাঠিচার্জের প্রতিবাদে তিনি ফেসবুকে এই ছবি আপলোড করেন। ছবি নিয়ে বিতর্ক তৈরি হলে তুলেও নেওয়া হয় তা। কিন্তু ততক্ষণে ভাইরাল হয়েছে সেই ছবি।

তাজিন্দার বাগগা অবশ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের সাংবাদিকদের জানিয়েছেন, “শবরীমালা কাণ্ড নিয়ে যে তথ্যচিত্র তৈরি হচ্ছে, তার-ই অংশ এই ছবি।”

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Staged photo led arrest rss man features at tajinder bagga sabarimala event

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
UNLOCK 5 GUIDELINE
X